30 C
Bangladesh
Friday, May 20, 2022
Home খেলার মাঠ নওগাঁর ধামুইরহাটে 'কনসার্নড উইমেনফর ফ্যামেলি ডেভেলপমেন্ট' এর উদ্দ্যেগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

নওগাঁর ধামুইরহাটে ‘কনসার্নড উইমেনফর ফ্যামেলি ডেভেলপমেন্ট’ এর উদ্দ্যেগে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি :

নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উপলক্ষে আদিবাসী নারী শিক্ষার্থীদের নিয়ে এম এম ডিগ্ৰী কলেজ মাঠে নারী কিশোরীদের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে ।

বুধবার ৯ ই মার্চ বৈকাল ৫ ঘটিকায় উপজেলার ধামুইর হাট সরকারি এমএম ডিগ্ৰী কলেজ মাঠে
CWFD(কনসার্নড উইমেনফর ফ‍্যামেলি ডেভেলপমেন্ট এর উদ্যোগে এবং আগামীর পথে কর্মসূচির আওতায় নারী কিশোরীদের ফুটবল টুর্নামেন্ট ফুটবল খেলা অনিষ্ঠিত হয়।উক্ত ফুটবল খেলায় সোনামুখী আদিবাসী গ্রামের পক্ষে কাশফুল দল এবং বেণীদুয়ারী আদিবাসী গ্রামের পক্ষে বেলী ফুল দল অংশ গ্রহন করেন। এ খেলায় বেলীফুল দল ০২ গোলে বিজয়ী হয়।
নারীদের হয়রানিকে না বলুন এবং নিরাপদ স্থান তৈরি করুন।
CWFD,আগামীর পথে কর্মসূচি নারীও কিশোরীদের প্রতি সহিংসতা প্রতিরোধে ২০২০সাল থেকে প্রত‍্যেক ইউনিয়নে কাজ করছে। গ্লোবাল আফেয়ার কাউন্সিল এর অর্থায়নে মানুষ মানুষের জন‍্য ফাউন্ডেশনের সহযোগিতায় CWFD।
এসময় খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়াস,পরিবেশ ও মানবাধিকার সংস্থা,বদলগাছী থানা শাখার সভাপতি মুজাহিদ হোসেন, এছাড়াও প্রোগ্রাম কো অডিনেটর রেহানা
পারভীন,ফিল্ড ফ্যাসিলেটর মোসাঃখুজিতা ইসলাম ,আমিনুল ইসলাম,কমিউনিটি মবিলাইজার পারভীন বানু,ফাতেমা খাতুন,অমি সরকার,মাফিজুল ইসলাম,নাজিউর রহমান।

উক্ত সংস্থার প্রোগ্রাম কোর্ডিনেটর রেহেনা পারভীন বলেন,এই আয়োজনের উদ্দেশ্য একটাই নারী এবং পুরুষের মধ্যে যাতে কোন বিভেদ না থাকে পুরুষরা যেমন এগিয়ে রয়েছে তেমনি নারীরা যেন কোন দিক থেকে যাতে পিছিয়ে না পরে সেই উদ্দেশ্যেই এই ফুটবল খেলার আয়োজন করা হয়ছে।যাতে ফুটবল খেলায় নারীরা এগিয়ে থাকে বর্তমানে।

প্রধান অতিথি মুজাহিদ হোসেন বলেন,বর্তমানে ফুটবল খেলায় নারীরা পিছিয়ে ফেলেছে ছেলেদের।যদিও শুরুতে সমাজের নানা কথা শুনতে হয়েছে নারীদের।সাফল্য পেলেও কোন কোন কাজে বেতনের বৈষম্য এখনো নারীদের পিছু ছাড়েনি। তিনি আরও বলেন, কোন কালে একা হয়নিকো জয়ী পুরুষের তরবারী,প্রেরনা দিয়ছে শক্তি দিয়েছে বিজয়ী লক্ষী নারী।সমাজের রক্ত চক্ষু উপক্ষা করে কি ভাবে মাথা উচুঁ করে দাঁড়াতে হয় তার রোল মডেল হলো নারী ফুটবলারেরা।

উক্ত খেলা শেষে বিজয়ী দলকে প্রথম এবং পারাজিত দলকে দ্বিতীয় পুরস্কার প্রত্যেক খেলোয়ারদের মাঝে বিতরণ করা হয়।

Leave a Reply

Most Popular

নওগাঁর আত্রাইয়ে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে প্রেস ব্রিফিং

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে ভূমিসেবা সপ্তাহ-২০২২ উপলক্ষে প্রেস ব্রিফিং করা হয়েছে।বুধবার(১৮ মে)...

খাল দখল মুক্ত ও নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে মানব বন্ধন।।

নয়নাভিরাম গাইন (নয়ন) কলাপাড়া প্রতিনিধি।। কলাপাড়াপৌর শহরের জিন খালের চিংগরীয়া, পশ্চিম বাদুরতলী, এতিম খানার রহমতপুর...

নওগাঁর পোরশায় মা ও শিশু স্বাস্থ্য উন্নয়ন প্রকল্প

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি নওগাঁর পোরশায় ডাসকো ফাউন্ডেশনের পাবলিক হেলথ ইমপ্রভমেন্ট ইনিশিয়েটিভ প্রকল্প কার্যক্রম...

নওগাঁর সাপাহারে ছিনতাইয়ের টাকাসহ নারী ছিনতাইকারী আটক

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁ জেলার সাপাহারে ব্যাংক থেকে টাকা উত্তোলনের পর বাড়ি ফেরার...

Recent Comments