31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতঅপরাধনওগাঁর বদলগাছীতে নারীর অশ্লীল ভিডিও ছড়ানোর দায়ে ৭ বছরের জেল

নওগাঁর বদলগাছীতে নারীর অশ্লীল ভিডিও ছড়ানোর দায়ে ৭ বছরের জেল

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে কম্পিউটারে নারীর অশ্লীল ভিডিও বানিয়ে তা ছড়ানোর দায়ে মোহন আলী (২৭) নামের এক যুবকের সাত বছরের সশ্রম কারাদণ্ড হয়েছে। একই সাথে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডিত মোহন আলী বদলগাছী উপজেলার হলুদ বিহার এলাকার আবুল কাশেমের ছেলে।

সোমবার (২২ আগস্ট) দুপুরের দিকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোঃ জিয়াউর রহমান জনাকীর্ণ আদালতে এ রায় দেন। রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন তিনি। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় দোষী সাব্যস্ত হয়েছেন আসামি মোহন আলী। তাকে ৭ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত। একই সাথে ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

আদালত জানিয়েছেন, মামলায় আসামির হাজতবাস মূল কারাদণ্ড থেকে বাদ যাবে। এছাড়া ক্ষতিগ্রস্থ হিসেবে আদায় করা জরিমানার অর্থ ভিকটিম পাবেন।

মামলার বিবরণে জানা যায়, একই এলাকার ২২ বছর বয়সি এক নারীর ছবি তোলেন মোহন আলী। পরে সেই ছবির সঙ্গে অশ্লীল ছবি জুড়ে দিয়ে এলাকায় ছড়িয়ে দেন মোহন এবং তার সহযোগীরা। এরপর ব্লটুথ ও ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন লোকের মোবাইল ফোনে ছড়িয়ে বেড়াতে থাকে। ২০১৭ সালের ৯ জুন রাস্তায় একা পেয়ে ওই নারীকে নিজের মোবাইল ফোন থেকে অশ্লীল ভিডিও দেখান মোহন। এই ঘটনায় লজ্জায় ওই নারী আত্মহত্যার চেষ্টা চালান। এর দুই দিন পর ১১ জুন মোহন আলীসহ ২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫-৬ জনের নামে বদলগাছী থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী নারীর বাবা। মামলা নম্বর ১৪। বিচারের জন্য মামলাটি রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে আসে। পুলিশ মোহন আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। রায় ঘোষণার মধ্যদিয়ে সোমবার বিচার প্রক্রিয়া শেষ হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments