31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতঅপরাধনিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকার করায় ৩ লাখ টাকার মাছ জব্দ।

নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকার করায় ৩ লাখ টাকার মাছ জব্দ।

নিজস্ব প্রতিবেদক:
পটুয়াখালীর মহিপুরে সমুদ্র এলাকায় ৬৫ দিনের মাছ ধরা নিষেধাজ্ঞা অমান্য করায় ৩ জেলেকে আটক করেছে কোষ্টগার্ড। একইসঙ্গে দুটি ফিশিং বোটসহ ৩ হাজার কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে আন্ধারমানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনা থেকে তাদের আটক করা হয়।

নিজামপুর কোষ্টগার্ড সূত্রে জানা যায়, ‘অভয়াশ্রম রক্ষা অভিযান-২০২৪’ উপলক্ষে গোপন সংবাদের ভিত্তিতে আন্ধারমানিক নদী সংলগ্ন সমুদ্র মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। পরবর্তীতে কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, উপজেলা মেরিন ফিশারি কর্মকর্তা মো. আশিক আহমেদের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জব্দ করা মাছগুলো এতিমখানা ও দুস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়। এবং আটককৃত জেলেদের ২১ হাজার টাকা জরিমানা করে বোট সহ মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

কোস্টগার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশন নিজামপুরের কন্টিজেন্ট কমান্ডার আবু রাশেদ সুমন বলেন, কলাপাড়া উপজেলার মহিপুর থানাধীন নিজামপুর,হাজিপুর,লাল কাকড়ার চর,ফাতরারবন,নতুনবাজার,এবং তৎসংলগ্ন এলাকা গুলোতে বিশেষ অভিজান পরিচালনা করা হয়। এ সময় প্রায় ৩ লাখ টাকার সামুদ্রিক সোনাপাতা মাছ জব্দ করা হয়।

তিনি আরো বলেন,সমুদ্রসম্পদ রক্ষায় আমরা সার্বক্ষণিক কাজ করছি। এই ৬৫ দিন অবরোধ সঠিকভাবে পালন করার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। সমুদ্রের সুনীল অর্থনীতি সমৃদ্ধির লক্ষ্যে কোস্ট গার্ডের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments