31 C
Bangladesh
Thursday, April 18, 2024
spot_imgspot_img
HomeUncategorizedপাহাড়তলী সহ চট্টগ্রামের সকল বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ নেয়া হবে : চট্টগ্রাম ডিসি

পাহাড়তলী সহ চট্টগ্রামের সকল বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ নেয়া হবে : চট্টগ্রাম ডিসি

অচিরেই ইউএসটিসি বধ্যভূমি উদ্ধার হবে এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন করা হবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, চট্টগ্রামের সব বধ্যভূমিই সংরক্ষণ করা হবে। আপনারা লিস্ট দিন।জেলা প্রশাসকের সাথে পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন কমিটির সাক্ষাৎকালে তিনি একথা বলেন,
তিনি নেতৃবৃন্দের সাথে যাবতীয় বিষয়ে খুঁটিনাটি কথা বলেন এবং উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে টেলিফোনে ও অধস্তন কর্মকর্তাদের সঙ্গেও তাৎক্ষণিক কথা বলে আগামী ১৫ দিনের মধ্যেই আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়ার কথা ব্যক্ত করেন। তিনি এ বিষয়ে চট্টগ্রামের মুক্তিযুদ্ধের পক্ষের লোকজনের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেন।
পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ২৮ মার্চ, সকাল ১১টায়, ডিসি কার্যালয়ে স্মারকলিপি প্রদান শেষে নেতৃবৃন্দের সাথে নির্ধারিত বৈঠকে তিনি এসব কথা বলেন।
সাম্প্রতিককালে চট্টগ্রামের অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ভেজাল বিরোধী অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনসহ সামগ্রিক উন্নয়নে জেলা প্রশাসকের কাজের ভূয়সী প্রশংসা করে নেতৃবৃন্দ বলেন, যে কোন ভালো কাজে তাদের সর্বাত্মক সমর্থন থাকবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান ও রুউফুল হোসেন সুজা, নাট্যজন-সাংবাদিক প্রদীপ দেওয়ানজী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি, গাজী মো. কামরুল ইসলাম, পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক নাট্যজন মোস্তফা কামাল যাত্রা ও সদস্য সচিব সাহাব উদ্দীন আঙ্গুর,সাংবাদিক বশির আহাম্মদ রুবেল, সদস্য নুরুল আলম রাহাত, মো. সেলিম বাদশা, জসিম উদ্দীন আহম্মেদ, মো. আবু সুফিয়ান, জুনায়েদ হোসেন, মোতাহের হোসেন স্বপন প্রমুখ ।

পাহাড়তলী বধ্যভূমি কমপ্লেক্স বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ডিসিকে স্মারকলিপি প্রদান করছেন পরিষদ নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments