31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeজাতীয়বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন।

বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন।

আবুল হোসেন রাজু,
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি।

পটুয়াখালীর কুয়াকাটায় পেয়ারপুর আমেনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বড়ইতলা নদীর উপর ডালবুগঞ্জ-মহিপুরের জনগণের যাতায়াতের সুবিধার্থে ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (১২ জুন) সকাল সাড়ে ৯ টায় উপজেলার ডালবুগঞ্জ ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এর পূর্বে সকলের অংশগ্রহণে একটি সমাবেশ করে।

সমাবেশে স্থানীয় বাসিন্দা মোঃ শামসুল হকের সভাপতিত্বে ও আবিদ হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা হেদায়েত উল্লাহ জিহাদী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আমেনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলমগীর হোসেন, প্রবীণ হোমিও চিকিৎসক মোঃ আনোয়ার হোসেন গাজী প্রমুখ।

সমাবেশ শেষে প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ-শিশুর অংশগ্রহণে ঘন্টাব্যাপী মানববন্ধনে সবাই বড়ইতলা নদীর উপর বাঁশের সাঁকোর স্থলে একটি সেতু নির্মাণের দাবি জানান।
এসময় তারা বলেন, আমেনা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বড়ইতলা নদীতে ব্রিজের অভাবে এলাকার সর্বস্তরের মানুষ প্রতিনিয়ত দুর্ভোগ পোহাচ্ছে। বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে শিশু শিক্ষার্থীসহ নারী ও বয়স্কদের বেগ পোহাতে হয়। আতঙ্কে দিন কাটাতে হয় অভিভাবকদের। এছাড়া কৃষি ও মৎস্য পেশায় নিয়োজিতদের পণ্য সরবরাহে বিকল্প পথে যাতায়াত করায় অতিরিক্ত টাকা খরচ হচ্ছে।

তারা আরও বলেন, এখানে একটি ব্রিজ নির্মিত হলে ডালবুগঞ্জ ইউনিয়নের পেয়ারপুর, নূরপুর, রসুলপুর, জামালপুর, ফুলবুনিয়াসহ পার্শ্ববর্তী ইউনিয়ন মিঠাগঞ্জ, বালিয়াতলী ও লালুয়ার জনসাধারণের মহিপুর মৎস্য বন্দরে যোগাযোগ ব্যবস্থা সুগম হবে এবং দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হবে। তাই এখানে একটি ব্রিজ নির্মাণ তাদের প্রাণের দাবি।###

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments