32 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeকরোনা ভাইরাস" কলাপাড়ায় ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে বিনা মুল্যে ক্ষুদ্র স্বাস্থ্য...

” কলাপাড়ায় ইএইচডি প্রকল্পের পক্ষ থেকে বিনা মুল্যে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর শুভ উদ্ভোধন।

কুয়াকাটা প্রতিনিধিঃ আজ বুধবার, ২৯ জুলাই, ২০২০ তারিখে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড (টকধরফ) এর আর্থিক সহযোগিতায় এবং কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সার্বিক তত্ত¡াবধানে “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা” প্রকল্পের ডিজিটাল হেলথ কেয়ার সল্উিশন এর কারিগরি সহায়তায় অন্যান্য সহযোগী সংস্থা সিবিএম, আইসিডিডিআরবি, আইপাস, ডিআরআরএ, আরএইচস্টেপ, ওঈউউজই, ওঢ়ধং, উজজঅ, জঐঝঞঊচ, এবং পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিইএচডি) এর তত্ত¡াবধানে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর শুভ উদ্ভোধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী ৪ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্জ মহিব্বুর রহমান মহিব, এমপি। সভাপতির আসন অলংকৃত করেছেন কলাপাড়া উপজেলার সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ১.ডাঃ চন্মিয় হাওলাদার- উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা, কলাপাড়া,২. ইলিয়াস খান রানা- উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, কলাপাড়া ৩. মো: আসাদুজ্জামান খান-স:পরিচালক-সিপিপি, কলাপাড়া ৪. মো: মোমেন খান- ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর, পিএইচডি এবং আরএইচস্টেপ এর ফিল্ড কো-অর্ডিনেটর আবু ইমরান, ডিআরআরএ এর ডিআইও মো: মিজানুর রহমান বেসরকারি পর্যায়ের বিভিন্ন গুরুত্বপূর্ন ব্যক্তিগন ও বিভিন্ন সংবাদ মাধ্যমের সম্মানিত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পিএইচডি কলাপাড়ার উপজেলার হেলথ্ কো-অর্ডিনেটর নূর মোহাম্মদ।

পিএইচডি এর ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর মো: মোমেন খান ”আমরা নিশ্চিন্ত” এর বিমা সুবিধা নীতিমালা পর্যালোচনায় বলেন এই প্রকল্পের আওতায় পরিবারের ছয় জন সদেস্যর জন্য সর্বোচ্চ ২০,০০০ (বিশ হাজার টাকার স¦াস্থ্য বিমা রয়েছে। তিনি বলেন কভিড ১৯ এ আক্রানÍ হয়ে আইসোলেশনে থাকা, হাসপাতালে ভর্তি ও মাতৃত্বকালীন সুবিধা এই বিমার ক্ষেত্রে প্রযোজ্য হবে। তিনি আরো বলেন কলাপাড়া উপজেলার ৭২৫৬ জন সুবিধাভোগী সহ খুলনা ও বরিশাল বিভাগে মোট ৪০০০ এর বেশি প্রতিবন্ধি সহ মোট দুই লক্ষ ত্রিশ হাজার মানুষ আমরা নিশ্চিন্ত প্যাকেজের আওতায় নিবন্ধিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার জনাব আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক পিইএচডি এর তত্তাবধানে ক্ষুদ্র স্বাস্থ্য বিমা কর্মসূচী “আমরা নিশ্চিন্ত” এর প্রকল্পের সফল বাস্তবায়নে উপজেলা প্রশাসনের সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য যে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত¡াবধানে যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগিতায় পার্টনারস ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট (পিইএচডি) বরিশাল বিভাগের ৩টি জেলার মোট ৮টি উপজেলায় কভিড ১৯ সংক্রান্ত জাতীয় প্রস্তুতি ও সহায়তা পরিকল্পনা (এনআরপি) কে সহায়তা নিশ্চিত করার লক্ষে প্রকল্পের আওতায় বিভিন্ন ধরনের উদ্যোগ বাস্তবায়নকারী সংস্থা হিসেবে কাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments