38 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeঅনুদানকুয়াকাটায় জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরন

কুয়াকাটায় জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরন

মহিবুল্লাহ পাটোয়ারী (মহিপুর -কুয়াকাটা) প্রতিনিধি :

নিরাপদ মাছে ভরবো দেশ-মুজিব বর্ষে বাংলাদেশ এই স্লোগান কে সামনে রেখে গভীর সমূদ্রে ইলিশ সহ সকল প্রকার মাছ আহরন নিষিদ্ধ সময়ে কুয়াকাটা পৌরসভার জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

এসময় কুয়াকাটা পৌরসভার ১১০২ জন জেলেদের মাঝে মানবিক খাদ্য সহায়তার আওতায় ভিজিএফএ’র ৫৬ কেজি করে চাল বিতরণ করা হয়। মঙ্গলবার (১৫ জুন) সকালে কুয়াকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে জেলেদের মাঝে এ খাদ্য সহায়তা হিসেবে এ চাল বিতরণ করা হয়।
চাল বিতরনের শুভ উদ্ভোধন করেন কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎষ্য কর্মকর্তা মহাসীন রেজা, ও পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলর এবং গন্যমান্য ব্যক্তিবর্গ।

খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে মেয়র আনোয়ার হাওলাদার বলেন,গভীর সমূদ্রে ২০ মে থেকে ২৩ জুলাই ২০২১ পর্যন্ত ৬৫ দিন গভীর সমূদ্রে জাল ফেলে ইলিশ আহরনসহ যে কোন ধরনের জাল ফেলা এবং মাছ আহরন নিষিদ্ধ করেছে সরকার। তাই এসময় সকল জেলের এই ৬৫ দিন সমূদ্রে না নামতে ও কোন প্রকার মাছ আহরন না করতে অনুরোধ জানান। মৎষ্য আহরণে বিরত থাকা জেলেদের মাঝে সুশৃঙ্খল ভাবে সরকারি সহায়তা হিসেবে এই চাল বিতরন করা হয়েছে।

সেই সাথে সমূদ্রে সরকারি আদেশ অমান্য করে যদি কেউ জাল ফেলে মাছ ধরার চেষ্টা করে তাহলে তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments