36 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeউদ্বোধনকুয়াকাটায় হ্যাচারীর উদ্বোধন করলেন মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আজিজুল হক।

কুয়াকাটায় হ্যাচারীর উদ্বোধন করলেন মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আজিজুল হক।

আবুল হোসেন রাজু:
উন্নত পদ্ধতিতে গলদা চাষের জন্য ‘কুয়াকাটা জননী গলদা চিংড়ি হ্যাচারী লিঃ’র উদ্বোধন করলেন মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালন আজিজুল হক। বুধবার (১৭ ফেব্রæয়ারি) শেষ বিকালে কুয়াকাটা পৌরসভার কচ্ছপখালী এলাকায় নির্মিত হ্যাচারীটি উদ্বোধন করা হয়।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জহিরুন্নবী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় উপ-পরিচালক আনিসুর রহমান, কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হাওলাদার সহ কলাপাড়া উপজেলার মৎস্য অফিসের কর্মকর্তারা।

কুয়াকাটা জননী চিংড়ি হ্যাচারীর প্রধান উদ্যোক্তা মোঃ শাহজাহান মাতুব্বর বলেন, ‘আমরা আটজন মিলে গত ছয় বছর আনন্দবাড়ির মালিক ইলিয়াস মিয়ার একটি পরিত্যাক্ত হ্যাচারী ভাড়া নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলাম। এতে আমরা টানা পাঁচ বছর গলদা চিংড়ির পিএল (রেনু) উৎপাদনে দেশের সেরা হয়েছি। এ বছর আমরা ভাড়া হ্যাচারী ছেড়ে দিয়ে জমি ক্রয় করে নতুন হ্যাচারী নির্মাণ করেছি।

অপর উদ্যোক্তা জাহাঙ্গীর শেখ বলেন, ‘আমাদের হ্যাচারীতে উৎপাদিত পিএল (রেনু) বিক্রয় করতে নিয়ে যাবার সময় পথে পথে হয়রাণীর শিকার হচ্ছি। হ্যাচারীর মেমো থাকা স্বত্তে¡ও পথে পথে পুলিশের হয়রাণী থেকে পরিত্রাণের দাবী তোলেন সফল উদ্যোক্তরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments