30 C
Bangladesh
Sunday, May 19, 2024
spot_imgspot_img
HomeUncategorizedচট্টগ্রামে পর্যটকদের জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করছে জেলা প্রশাসক

চট্টগ্রামে পর্যটকদের জন্য বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা করছে জেলা প্রশাসক

বশির আহাম্মদ রুবেল চট্রগ্রাম
 
চট্রগ্রাম দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত। পাহাড়, নদী, সমুদ্র আর সবুজ বনাঞ্চলে সমৃদ্ধ বন্দরনগরী চট্টগ্রাম দেশের অন্যতম পর্যটন সম্ভাবনাময় এলাকা হিসেবে সুপরিচিত।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউস এর সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফাকুজ্জামান প্রেস ব্রিফিংয়ে বলেন,আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আগামী ১০ জুন ২০২৩ শনিবার টাইগারপাস – ডিসি পার্ক – পতেঙ্গা রুটে বিশেষ ট্যুরিস্ট বাস চালু হতে যাচ্ছে।পর্যটন খাতকে আরো আকর্ষণীয় করার লক্ষ্যে এখানে অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম নান্দনিক ও জনপ্রিয় সমুদ্র সৈকতগুলোর মধ্যে অন্যতম। চট্টগ্রাম শহর থেকে মাত্র ১৪ কিলোমিটার দূরত্বে অবস্থিত এই সমুদ্র সৈকতটির জনপ্রিয়তা পর্যটকদের কাছে দিন দিন বাড়ছে।

কর্ণফুলী নদী ও সাগরের মোহনায় অবস্থিত পতেঙ্গা সমুদ্র সৈকতে বিকেল এবং সুর্যাস্তের সময় অগনিত পর্যটকের ঢল নামে। এছাড়া, চট্টগ্রাম শহরের ফৌজদারহাটে অবস্থিত জেলা প্রশাসন, চট্টগ্রাম কর্তৃক নির্মিত দৃষ্টিনন্দন ও প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত ‘ডিসি পার্ক’ দিন দিন ভ্রমনপিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। চট্টগ্রামের পর্যটনপ্রেমী মানুষের পতেঙ্গা সমুদ্র সৈকত এবং ডিসি পার্কের গমনাগমন নির্বিঘ্ন ও সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের সহযোগিতায় জেলা প্রশাসন, চট্টগ্রাম আগামী ১০.০৬.২০২৩ খ্রিস্টাব্দ হতে টাইগার পাস-ডিসি পার্ক (ফৌজদারহাট)- পতেঙ্গা রুটে ০২টি ডাবল ডেকার( একটি ছাদ খোলা) বাস চালু করার উদ্যোগ গ্রহন করেছে। এ উপলক্ষে আগামী ১০.০৬.২০২৩ খ্রিস্টাব্দ সার্কিট হাউস চট্টগ্রামে সকাল ১০ ঘটিকায় উদ্বোধনী অনুষ্ঠান এবং দুপুর ১২ ঘটিকায় পতেঙ্গা সমুদ্র সৈকতে বাস চলাচল সার্ভিসের শুভ উদ্বোধন করা হবে।উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মাননীয় সচিব জনাব এ বি এম আমিন উল্লাহ নুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন।উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম, চট্টগ্রাম বিভাগের মান্যবর কমিশনার জনাব ড. মোঃ আমিনুর রহমান এনডিসি, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার) পিপিএম বার। অতিথিবৃন্দ উক্ত দিন সকাল ১০:০০ ঘটিকায় সার্কিট হাউজ, চট্টগ্রামে অনুষ্ঠিতব্য উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুর ১২:০০ ঘটিকায় পতেঙ্গা সমুদ্র সৈকত, চট্টগ্রামে পর্যটন বাস সার্ভিসের শুভ উদ্বোধন করবেন। পর্যটন বাস ০২ টি চট্টগ্রাম শহরের টাইগারপাস হতে যাত্রা শুরু করে ফৌজদারহাট ডিসি পার্ক হয়ে পতেঙ্গা সমুদ্র সৈকতে যাবে এবং পুনরায় একই রুটে পতেঙ্গা সমুদ্র সৈকত হতে ডিসি পার্ক হয়ে টাইগারপাস ফিরবে। সার্ভিসটি প্রতি শুক্রবার ৩টি ট্রিপ যথাক্রমে সকাল ৯:০০টা, বিকাল ০৩:০০টা, বিকাল ০৪:০০টা; প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে সকাল ০৯:৩০টা, সকাল ১০:৩০টা, বিকাল ০৩:০০টা ও বিকাল ০৪:০০টা; রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন ২টি ট্রিপ যথাক্রমে বিকাল ০৩:০০টা ও বিকাল ০৪:০০টায় চট্টগ্রামের টাইগারপাস হতে পতেঙ্গার উদ্দেশ্য যাত্রা আরম্ভ করবে এবং শুক্রবার ০৩টি ট্রিপ যথাক্রমে দুপুর ১২:০০টা, সন্ধ্যা ০৭:০০টা, রাত ০৮:০০টা; প্রতি শনিবার ৪টি ট্রিপ যথাক্রমে দুপুর ০১:০০টা, দুপুর ০২:০০টা, সন্ধ্যা ০৭:০০টা, রাত ০৮:০০টায় পতেঙ্গা থেকে একই রুটে ফিরে আসবে।পর্যটন বাস সার্ভিসে ভ্রমণের জন্য টাইগার পাস হতে ডিসি পার্ক ৪০টাকা, ডিসি পার্ক হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৩০ টাকা, টাইগার পাস হতে পতেঙ্গা সমুদ্র সৈকত ৭০ টাকা করে একইভাবে পতেঙ্গা হতে ডিসি পার্ক ৩০টাকা, ডিসি পার্ক হতে টাইগারপাস ৪০টাকা, পতেঙ্গা সমুদ্র সৈকত হতে টাইগারপাস ৭০টাকা টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে। ভ্রমনপ্রত্যাশীদের চাহিদা বাড়লে ভবিষ্যতে বাসের সংখ্যা বৃদ্ধি এবং এসি বাস যোগ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments