24 C
Bangladesh
Sunday, May 5, 2024
spot_imgspot_img
Homeমানববন্ধনচেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ

চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ

।।বাকেরগঞ্জ প্রতিনিধি।।
বরিশোলের বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন ইউনিয়ন আওয়ামীলীগ ও এলাকাবাসী।

বিরুদ্ধে বিএনপি জামায়াতের সঙ্গে সম্পর্ক গড়ে দলীয় নেতাদের অবজ্ঞা ও বিভিন্ন উন্নয়ন কাজের অনিয়ম করার অভিযোগে তার অপসারণের দাবিতে এ বিক্ষোভ সমাবেশ করা হয়।

বৃহস্পতিবার সকালে উপজেলার কাকরদা বাজারে ‘শফিক চেয়ারম্যানের হাত থেকে মুক্তি চাই’ ফেস্টুন হাতে নিয়ে কয়েক শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী ও এলাকাবাসী বিক্ষোভ সমাবেশ করেন।

বিক্ষোভ সমাবেশে ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাসার অভিযোগ করে বলেন, এসএম শফিকুল ইসলাম গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করে বিপুল ভোটে নির্বাচিত হয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পর্ক করে দলীয় সব সুযোগ সুবিধা তাদের দিয়েছেন। ইউনিয়নের ত্যাগী নেতাদের কোনো মূল্যায়ন করছেন না।

তিনি বলেন, এসএম শফিকুল ইসলাম কথায় কথায় বলেন- ‘৩০ লাখ টাকা দিয়ে মনোনয়ন নিয়েছি, দরকার হলে আবারও টাকা দিব।’ গত ৫ বছরে তিনি টিয়ার-কাবিখা দিয়ে কোনো কাজ করেনি। বয়স্ক ভাতা বিধবা ভাতা নামে বেনামে দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেন।

ইউনিয়ন ছাত্রলীগ সাবেক সভাপতি ওবায়দুল ইসলাম আকন বলেন, ৩০ বছর যাবত তার জেলা শহর বরিশালে থাকেন এরা কিভাবে দলীয় মনোনয়ন পান তা আমাদের জানা নেই। দলীয় সুবিধা গ্রহণ করে সখ্যতা করেন বিএনপির সঙ্গে। শুধু নির্বাচনের সময় নেতাদের খোঁজেন।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দিন প্রায় একই অভিযোগ করে তার অপসারণ দাবি করেন।

অভিযোগ বিষয় জানতে চাইলে ফরিদপুর ইউনিয়ন চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম জানান, আগামী নির্বাচনে যারা প্রার্থী হতে চান, তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে অপপ্রচার চালাচ্ছেন।

এ বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (দায়িত্বরত) ও সহকারী কমিশনার তরিকুল ইসলাম জানান, চেয়ারম্যান এসএম শফিকুল ইসলামের বিরুদ্ধে কোনো অভিযোগ উঠলে বিষয়টি আমরা খতিয়ে দেখব।

বিক্ষোভ সমাবেশে উপস্থিতি ছিলেন- বাকেরগঞ্জ ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন হিরণ, সাবেক ফরিদপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ওবায়দুল ইসলাম আকনসহ ফরিদপুর ইউনিয়নরে ৯টি ওয়ার্ডের আওয়ামীলীগ সভাপতি অসাধারণ সম্পাদক প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments