28 C
Bangladesh
Saturday, May 18, 2024
spot_imgspot_img
Homeরাবিতীব্র দাবদাহে রাবি মহিলা ক্লাবের পানি,স্যালাইন ও বিস্কুট বিতরণ

তীব্র দাবদাহে রাবি মহিলা ক্লাবের পানি,স্যালাইন ও বিস্কুট বিতরণ

রাবি প্রতিনিধি:
তীব্র দাবদাহে রাজশাহীতে নেমে এসেছে স্থবিরতা। এই গরমে দোকানী, পথচারী, শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মাঝে বিনা মূল্যে শরবত, পানি, স্যালাইন ও বিস্কুট বিতরণ করেছে  রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মহিলা ক্লাবের সদস্যরা।

শনিবার (৪ মে) সকাল সাড়ে ১০টায় এ কার্যক্রম শুরু করেন মহিলা ক্লাবের সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডের পাশে এ কর্যক্রম পরিচালক করা হয়।

এ সময় মহিলা ক্লাবের সাধারণ সম্পাদক জাকিয়া জিয়াদ বলেন, আমরা গতকালকেই এ কাজ করার পরিকল্পনা নিয়েছি। যেখানে সাধারণ কর্মচারীবৃন্দ এবং যারা গরমের মধ্যে খুবই কষ্ট করছে তাদেরকে নিয়ে যেন এ গরমে একটু হলেও স্বস্তি মিটে। আসলে আমরা শুধু পানি বিতরণ করি না, পাশাপাশি আমাদের বিভিন্ন কার্যক্রম থাকে যেমন শীতবস্ত্র বিতরণসহ নানান কিছু।

তাদের অর্থনৈতিক উৎস সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, আমরা নিজেদের থেকে নিদিষ্ট চাঁদা নিয়ে কাজ করে থাকি। আবার এমন হয় যে কেউ হয়তো পানি দিয়ে, বিস্কুট দিয়ে বা শরবত দিয়ে সাহায্য করে। এর পাশাপাশি আমরা বিভিন্ন মানুষের কাছ থেকে অনুদান তুলে এ কর্যক্রম পরিচালনা করে থাকি।

মহিলা ক্লাবের আরেক সদস্য নীলিমা আফরোজ বলেন, বর্তমান সারা বিশ্বের একটা প্রাকৃতিক দুর্যোগ চলছে। এখানে তৃষ্ণার্ত মানুষদেরকে আমরা কিছু সাহায্য করতে পারছি। এটা আমাদের জন্য অনেক গর্বের বিষয়।

এসময় রাবির মহিলা ক্লাবের সভাপতি ও সাধারণত সম্পাদক সহ প্রায় ২০ জনের মতো সদস্য উপস্থিত ছিলেন।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়
০৪.০৫.২০২৪
০১৩১৪৫১৩১১৫

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments