31 C
Bangladesh
Friday, May 3, 2024
spot_imgspot_img
Homeদিবসদাগনভূঞায় জাতীয় যুব দিবস উপলক্ষে সনদপত্র, ঋণের চেক বিতরণ ও আলোচনা সভা

দাগনভূঞায় জাতীয় যুব দিবস উপলক্ষে সনদপত্র, ঋণের চেক বিতরণ ও আলোচনা সভা

আবদুল্লাহ আল মামুন:
”দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধু বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০২১ উপলক্ষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে
সনদ পত্র, যুব ঋণের চেক বিতরণ ও আলোচনা সভা সোমবার (১ নভেম্বর) সকালে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার তানিয়া এর সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তী এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহীন মুন্সী, সহকারী কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ রুবাইয়াত বিন করিম, থানার সেকেন্ড অফিসার সুমন বড়ুয়া। আরও বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোয়াজ্জেম হোসেন মালদার, বীর মুক্তিযোদ্ধা পেয়ার আহমেদ, জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত উদ্দোক্তা আকবর হোসেন, ইয়ারপুর মহিলা কল্যাণ সমিতির সভানেত্রী জোসনা আরা ও তরুণ সংঘের সভাপতি আবদুল্লাহ আল মামুন প্রমুখ। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজিজুল হক, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন, বণ বিভাগের দাগনভূঞা রেঞ্জ কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী, দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও ইউডিএফ মোঃ ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, চাকরির পেছনে না ছুটে আমাদের বেকার যুবক-যুবতীদের উদ্যোক্তা হওয়া উচিত। কারণ উদ্যোক্তাদের প্রশিক্ষণের জন্য সরকার যথেষ্ট সুযোগ-সুবিধার ব্যবস্থা করেছে। দেশ ও মানুষের কল্যাণে উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলেও মন্তব্য করেন।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণপ্রাপ্ত ৬ জন যুবকের মধ্যে ৫ লাখ ৫৫ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয় ও ৪ জনকে সঞ্চয় ফেরত প্রদান এবং ১০০ জন যুবক-যুবতীদের প্রশিক্ষণ সনদ প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments