34 C
Bangladesh
Thursday, May 2, 2024
spot_imgspot_img
Homeসভাদাগনভূঞায় মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা

দাগনভূঞায় মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা

আবদুল্লাহ আল মামুন :
‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ এই প্রতিপাদ্যের আলোকে দাগনভূঞা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে ৩য় দিনের কর্মসূচি’র অংশ হিসেবে উপজেলার প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৩০ আগষ্ট) সকাল ১১টায় উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে মৎস্য দপ্তর কার্যালয় সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মাফরোজা সুলতানা এর সভাপতিত্বে ও ক্ষেত্র সহকারী রণজিৎ নাথ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, ন্যাশনাল অ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রকল্পের মোঃ রিপন ইসলাম, সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় পাল ও দাগনভূঞা প্রেসক্লাব সদস্য আবদুল্লাহ আল মামুন, লিফ মোঃ শাহাদাত হোসেন, নূর আলম বিপ্লব, ফরিদা আক্তার, মৎস্যজীবী মোঃ জাহিদুর রহমান, আবদুর রহমান, বিক্রম দাস, মৎস্যচাষী খায়েজ আহমেদ, মোঃ হানিফ, মোঃ আবদুল কালাম ও নূর আলম প্রমুখ।

মৎস্য চাষিরা অভিযোগ করে বলেন, মাছের যে বাজার সেটা আমরা পাইনা। সেই সাথে মাছের খাবার নিয়ে চরম বিপাকে পড়েছেন। মাছের জন্য মানসম্মত খাদ্য উৎপাদনের পাশাপাশি সরকারি নজরদারির দাবি জানিয়েছেন চাষিরা। মাছের খাদ্যের মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে, কিন্তু মাছের দাম সেভাবে বাড়ছে না এবং ন্যায্য মূল্য পাচ্ছেন না।

সভায় উপজেলা মৎস্য কর্মকর্তা মাফরোজা সুলতানা বলেন, মাছের খাদ্যের মূল্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে, কিন্তু মাছের দাম সেভাবে বাড়ছে না প্রান্তিক মৎস্যচাষি ও মৎস্যজীবীদের অভিযোগ। তাদের এ দাবিগুলো উদ্বর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা করে ব্যাবস্থা গ্রহণের জন্য অবহিত করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments