39 C
Bangladesh
Wednesday, May 1, 2024
spot_imgspot_img
HomeUncategorizedদেশে প্রথম বদলগাছীতে ভেটেনারী চিকিৎসা সেবাকে সহজিকরণের উদ্দেশ্যে সার্বক্ষণিক জরুরি সেবা চালু...

দেশে প্রথম বদলগাছীতে ভেটেনারী চিকিৎসা সেবাকে সহজিকরণের উদ্দেশ্যে সার্বক্ষণিক জরুরি সেবা চালু করেছেন ডাঃ নাজমুল হক

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছীতে এই প্রথম ভেটেনারীতে সার্বক্ষণিক গবাদি পশুর জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে নিজ উদ্যোগে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন বদলগাছী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ নাজমুল হক।

জানাযায়, বদলগাছী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃমোঃ নাজমুল হকের নিজ
উদ্যোগে মানুষের চিকিৎসা সেবার মত পশু চিকিৎসাকে সহজিকরণের উদ্দেশ্যে সার্বক্ষণিক চিকিৎসার জন্য জরুরি সেবা চালু করেছেন।এবং তিনি সার্বক্ষণিক চিকিৎসার জন্য ৫ জনের মোবাইল নম্বর সহ নামের তালিকা করে বোর্ডে ঝুলিয়ে রেখেছেন।যাতে সহজেই চিকিৎসা নিতে আসা ব্যাক্তিগণ যোগাযোগ করে তাতক্ষানিক চিকিৎসা নিতে পারেন।

চিকিৎসা নিতে আসা কয়েকজন বলেন,বদলগাছী পশু হাসপাতাল আগের চেয়ে চিকিৎসা সেবার মান অনেক উন্নত হয়েছে।জরুরি সেবার জন্য ডেক্স রয়েছে। সেবা দেওয়ার জন্য ডেক্সে একজন বসে থেকে সমস্যার কথা শুনে দ্রুত চিকিৎসা সেবা দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেন।এছাড়াও গরু – ছাগলের রোগ নির্ণয়ের জন্য বিভিন্নধরনের ট্রেস্টের এবং আল্ট্রাসনোগ্রাফির ব্যবস্থা ও রয়েছে।সরকারি নিয়ম অনুযায়ী দ্রুত ঔষধ পাওয়া যাচ্ছে।

বদলগাছী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃমোঃ নাজমুল হক বলেন,মানুষদের চিকিৎসা জরুরি বিভাগের মাধ্যমে যেমন সার্বক্ষণিক সেবা পেয়ে থাকেন।তেমনি গবাদি পশুর ও সার্বক্ষণিক চিকিৎসার জন্য আমি নিজ উদ্যোগে উপজেলা বাসীকে ভেটেনারী মেডিকেলে সার্বক্ষণিক জরুরি সেবা দিতে প্রয়োজনীয় ব্যবস্থা করেছি।দিন – রাত ২৪ ঘন্টায় প্রাণিসম্পদ অফিস থেকে চিকিৎসা সেবা নিতে পারে সেজন্য আমার অফিসের কয়েকজন অফিসারের মোবাইল নম্বর সহ নামের তালিকা টাঙ্গিয়ে রেখেছি, সাধারণ মানুষ তাদের গবাদিপশুর সেবা নিতে পারেন। বিষয় টি এলাকার গবাদিপশুর খামারিদের মধ্যে ব্যাপক সারাফেলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments