35 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগনওগাঁর আত্রাইয়ে মাছ বাজার থেকে কাঁশিয়াবাড়ি পর্যন্ত রাস্তার বেহাল দশা

নওগাঁর আত্রাইয়ে মাছ বাজার থেকে কাঁশিয়াবাড়ি পর্যন্ত রাস্তার বেহাল দশা

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁর আত্রাই সদরের পাশে তেঁতুলিয়া গ্রামের মধ্য দিয়ে কাঁশিয়াবাড়ি হতে আত্রাই মাছ বাজারের রাস্তার বেহাল অবস্থা । সংস্কারের অভাবে এলাকার হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।গ্রামের পাশ দিয়ে বয়ে গেছে আত্রাই নদী। বেড়িবাঁধ হওয়ায় প্রতি বছর বর্ষা মৌসুমে গ্রামের মানুষকে থাকতে হয় চরম আতংকে। একটু বৃষ্টিতে চলাচলের অনুপযোগী হওয়ায় মানুষকে পড়তে হয় দুর্ভোগে।তেঁতুলিয়া গ্রাম সহ কাঁশিয়াবাড়ী গ্রামের অধিকাংশ মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে।ইউনিয়ন তহসিল অফিস(ভুমি),
সরকারি প্রাথমিক বিদ্যালয়,পোস্ট অফিস রেলওয়ে স্টেশন, মাছের পাইকারি বাজারে যেতে প্রতিনিয়ত যাত্রীদের পরতে হয় নানা ধরনের বিড়ম্বনায়।

জানা গেছে, উপজেলার ভোঁ-পাড়া ইউনিয়নের তেঁতুলিয়া হয়ে কাঁশিয়াবাড়ী বাজার পর্যন্ত একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা রয়েছে।তেঁতুলিয়া ও কাঁশিয়াবাড়ীর অধিকাংশ
মানুষ প্রতিদিন এ সড়ক দিয়ে চলাচল করে থাকেন। উপজেলার সঙ্গে যোগাযোগের জন্য এ সড়কটি ব্যবহার করতে হয়। বিভিন্ন দিক থেকে সড়কটি জনগুরুত্বপূর্ণ হলেও দীর্ঘদিন থেকে রাস্তাটির প্রয়োজনীয় সংস্কার না হওয়ায় ওই এলাকার হাজার হাজার মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তার বিভিন্ন জায়গায় পানি জমে যায়। এছাড়াও রাস্তার সর্বত্র কর্দমাক্ত হয়ে যায়। ফলে ওই রাস্তা দিয়ে কোন যানবাহন বা মালবাহী ভ্যানও চলাচল করতে পারে না। এমনকি হেঁটে চলাচলও সম্ভব হয় না। কোন প্রকার যানবাহন চলাচল করতে না পারায় ওই এলাকার কৃষকরা তাদের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করতে না পেরে পানির দামে তাদের ধান ও অন্য পণ্য বিক্রি করছে।তেঁতুলিয়া গ্রামের প্রবীণ ব্যক্তি মো.সামছুর রহমান বলেন, আমাদের চলাচলের এবং কৃষিপণ্য বাজারজাতের জন্য রাস্তাটি যুগ যুগ ধরে বেহাল দশা হয়ে রয়েছে। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় কাদা হয়ে যায়। এ জন্য ভ্যানসহ কোন প্রকার যানবাহন চলাচল করতে পারে না। রাস্তার সমস্যার কারণে আমাদের ধান ও কৃষিপণ্যের ন্যায্যমূল্য থেকে আমরা বঞ্চিত হচ্ছি।
ভ্যান চালক হুমায়ন কবির বলেন,ছোট বেলা থেকে দেখছি আমাদের গ্রামের রাস্তার বেহাল দশা।এখন ভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করছি।রাস্তা সংস্কার নেই ইউপি সদস্যরা দেখেও দেখেনা। ভেঙে গেলে নিজেরাই সংস্কার করি।
ভোঁ-পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জান বক্স এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।
আত্রাই উপজেলা প্রকৌশলী মো. জোনায়েত আলম বলেন আমি সবেমাত্র এসেছি উপজেলায় এখনো সব কিছু জানা হয়নি।সম্ভবত ঐ রাস্তার কোন কাজের প্রক্রিয়া নেই। জন গুরুত্বপূর্ণ হলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments