36 C
Bangladesh
Friday, May 3, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগনওগাঁয় স্ত্রীকে লাথি মেরে পেটের সন্তানকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার

নওগাঁয় স্ত্রীকে লাথি মেরে পেটের সন্তানকে হত্যার অভিযোগে স্বামী গ্রেফতার

মুজাহিদ হোসেন ,জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁ জেলার রাণীনগরে যৌতুকের টাকা না পেয়ে সাথী আক্তার (২০) নামে এক গৃহবধুকে নির্যাতন ও লাথি মেরে পেটের সন্তান হত্যার অভিযোগে স্বামী, শ্বশুর, শ্বাশুড়ী, ভাসুরসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ ঘটনায় রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে ওই গৃহবধুর স্বামী শিবলু প্রামানিক(২২) কে গ্রেফতার করে আজ ১১ জুলাই, রবিবার আদালতে প্রেরণ করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদরের পশ্চিম বালুভরা গ্রামে।

গ্রেফতারকৃত শিবলু রাণীনগর উপজেলার সদরের পশ্চিম বালুভরা গ্রামে শাকবর আলীর ছেলে। নির্যাতনের শিকার গৃহবধু সাথী আক্তার (২০) বগুড়ার আদমদীঘি উপজেলার অন্তাহার গ্রামের শাহিন মন্ডলের মেয়ে। গৃহবধু সাথী নিজেই বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার বাদী সাথী আক্তারের বাবা শাহিন মন্ডল বলেন, তার মেয়ে সাথীকে রাণীনগর উপজেলার সদরের পশ্চিম বালুভরা গ্রামের শাকবর আলীর ছেলে শিবলুর সাথে গত বছরের ২০ মার্চ আনুষ্ঠানিক ভাবে বিয়ে দেয়া হয়। বিয়েতে ১ লক্ষ ৪৯ হাজার ৯৯৯ টাকা দেনমোহর ধার্য করে এবং মেয়ে-জামায়ের সুখের জন্য ১ লক্ষ ৫০ হাজার টাকা ও বেশ কিছু আসবাবপত্র দেন। এর কিছু দিন পর থেকেই ব্যবসার জন্য জামায় শিবলু সাথীর নিকট ২ লক্ষ টাকা যৌতুক দাবি করে। টাকা দিতে না পারায় নানান ভাবে সাথীর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চলতে থাকে। এরই মধ্যে বেশ কয়েকবার স্থানীয় ভাবে বিষয়টি সমাধানও করে।

তারপরেও গত ৩০ মে শিবলু তার বাবা মা, বড় ভাইসহ নিকট আত্মীয়দের কু-পরামর্শে যৌতুকের দাবিতে সাথীকে মারপিট করতে থাকে এবং পেটে লাথি মারলে রক্তক্ষরণ শুরু হয়। ওই দিনই খবর পেয়ে সাথীর পরিবারের লোকজন তাকে উদ্ধার করে নওগাঁ হাসপাতালে ভর্তি করে দেয়। এরপর আল্ট্রাসনোগ্রাফী করে দেখতে পান লাথির আঘাতে ৪ মাসের সন্তান পেটের মধ্যে মারা গেছে। এর পরেও বিষয়গুলো নিয়ে স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়ে দাবিকৃত যৌতুকের টাকা না পাওয়ায় লাথি মেরে পেটের সন্তান হত্যার অভিযোগ এনে সাথী নিজেই বাদী হয়ে গত ২৬ জুন নওগাঁ আদালতে অভিযোগ দায়ের করেন।

আদালতের বিচারক অভিযোগটি আমলে নিয়ে রাণীনগর থানা পুলিশকে এজাহার হিসেবে গ্রহণ পূর্বক আসামী গ্রেফতার করে আদালতে প্রেরণের নির্দেশ দেয়। শনিবার রাতে রাণীনগর থানা পুলিশ আদালত থেকে প্রেরিত অভিযোগটি এজাহার হিসেবে গন্য করে ওই রাতেই অভিযান চালিয়ে স্বামী সিবলুকে গ্রেফতার করে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিন আকন্দ বলেন, এ ঘটনার মূল আসামী স্বামী শিবলুকে শনিবার রাতে গ্রেফতার করে আজ ১১ জুলাই,রবিবার আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments