31 C
Bangladesh
Wednesday, May 1, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতপীরগঞ্জে সাংবাদিক পরিচয়ে মিষ্টির দোকানে চাঁদাদাবি থানায় অভিযোগ -

পীরগঞ্জে সাংবাদিক পরিচয়ে মিষ্টির দোকানে চাঁদাদাবি থানায় অভিযোগ –

পীরগঞ্জ (রংপুর) উপজেলা প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জ উপজেলায় সাংবাদিক পরিচয়ে মিষ্টি দোকানে চাঁদা দাবি করায় পীরগঞ্জ থানায় অভিযোগ।

ঘটনাটি ঘটেছে উপজেলার মদনখালি ইউনিয়নের খালাশপীর হাটে। অভিযোগে জানা যায় জগন্নাথপুর গ্রামের রাজা মিয়ার পুত্র মােঃ আরিফুল ইসলাম (৩২) ও মােস্তফা (বিমা মােন্তা)
খালাশপীর হাটে মিষ্টি দোকানিদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ দাবী করে । বিষয়টি ব্যবসায়ী মহলে ছড়িয়ে পড়লে তারা অবস্থা বেগতিক দেখে সটকে পড়ে ।

পরে এ ঘটনায় মিষ্টি ব্যবসায়ী সিরাজুল ইসলাম বাদী হয়ে থানায় একটি চাঁদাবাজির অভিযোগ করেন ।

মিষ্টির দোকানিরা অভিযোগে বলেন – মিষ্টির দোকান দিয়ে জীবন জীবিকা নির্বাহ করে ছেলে মেয়েদের কোনমতে দু’বেলা দুমুঠো ভাত খেতে দিতে পারছি । লকডাউন শুরু হওয়ায় সরকারী বিধি নিষেধ এর কারণে কিছু দিন ধরে পরিবার পরিজন নিয়ে অতি কষ্টে জীবন যাপন করছি আমরা । গতকাল ০২/০৮/২০২১ সোমবার হাটে স্বাস্থ্য বিধি মেনে দোকান খুলে বসেছি সীমিত আকারে সকলেই বেচা কেনা করছি। গতকাল দুপুরে ০২ (দুই) জন ব্যাক্তি সাংবাদিক পরিচয় দিয়ে সকল দোকানিদের কাছে ৫০০/১০০০ টাকা করে দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে ইউএনও, এসিল্যান্ড ,ওসি এখনি চলে আসবে ভ্রাম্যমান করে ৫০,০০০/১,০০,০০০ টাকা করে জরিমানা করা হবে বলে হুমকি দেয়। এরপর আঃ গনি, নজরুল ইসলামসহ কয়েক জন ২০০/-(দুইশত)টাকা করে দিলে আরো টাকা দাবি করেন। এ সময় মিষ্টির দোকান সংলগ্ন গালামাল ব্যবসায়ী মােঃ আঃ বাতেন, মােঃ এনামুল সহ বেশ কয়েক জন ব্যবসায়ী কথিত সাংবাদিকদের জিজ্ঞাসাবাদ করেন একসময় আরাে অনেক লােকজন তাহাদেরকে ঘেরাও করার ফলে একপর্যায়ে ঐ কথিত দুই সাংবাদিক কৌশলে স্থান ত্যাগ করে।
এবিষয়ে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র বলেন এধরণের একটি অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্তপূর্বক ব্যাবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে খালাসপীর হাটের ব্যবসায়ী মহল বিষয়টি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানিয়েছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments