32 C
Bangladesh
Saturday, May 4, 2024
spot_imgspot_img
Homeঅভিযোগবদলগাছী টু আক্কেলপুর সড়কের বেইলি ব্রিজটির বেহাল দশা

বদলগাছী টু আক্কেলপুর সড়কের বেইলি ব্রিজটির বেহাল দশা

মুজাহিদ হোসেন, জেলা প্রতিনিধি নওগাঁঃ

নওগাঁ জেলার বদলগাছী উপজেলার বদলগাছী টু আক্কেলপুর সড়কের বেইলি ব্রিজটির বেহাল দশা।
একেতো সরু ও ভাঙা সড়ক। চলে বড় বড় যানবাহন। দুই দিকের যানবাহন ক্রসিংয়ে মুখোমুখি হলেই উল্টে পড়ে অনেক যানবাহন। সড়কের উপর নির্মিত পুরাতন বেইলি ব্রিজটি মারাত্মক ঝুকিপূর্ণ।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ দুর্ঘটনা এড়াতে ভাঙা বেইলি ব্রিজের দু’পার্শ্বে নির্মাণ করেছে উঁচু স্পিডব্রেকার।
ভাঙা ব্রিজের দু’পাশে দুই স্পিডব্রেকার যেন পথচারীসহ এলাকাবাসীর কাছে গোদের উপর বিষ ফোঁড়া হয়ে দেখা দিয়েছে। তথ্য সংগ্রহকালে এমন চিত্র চোখে পড়ে নওগাঁর বদলগাছী টু আক্কেলপুর সংযোগ আঞ্চলিক মহাসড়কটির উপর নির্মিত পুরাতন এই ব্রিজ।

এলাকাবাসীরা জানান, বদলগাছী-আক্কেলপুর সড়ক ১টি জনগুরুত্বপূর্ন সড়ক। উত্তরাঞ্চলের প্রাণ কেন্দ্র বগুড়া। দুপচাঁচিয়া-আক্কেলপুর-বদলগাছী হয়ে দেশের সীমান্ত এলাকা সাপাহার উপজেলার সঙ্গে যোগাযোগে সমান্তরাল পথ বদলগাছী-আক্কেলপুর সড়ক।

বিষ্ণুপুর গ্রামের মোছাদ্দেক হোসেন, মুসা সহ অর্ধশতাধীক গ্রামবাসী জানায় বিষ্ণুপুর গ্রামের পাশে নির্মিত পুরাতন বেইলী ব্রিজটি কয়েক বছর আগেই ভারসাম্যহীন ও চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ ১৫/২০ দিন বা ১ মাস পরপর মেরামত করে কোন রকমে সচল রাখে। বর্তমান এমন নাজেহাল অবস্থা আর চলবেই না। ৭/৮ মাস পূর্বে ভাঙা ব্রিজে দুর্ঘটনা এড়াতে ব্রিজের দুই পাশে উঁচু করে স্পিডব্রেকার নির্মাণ করা হয়েছে।

এতে পথচারীরাসহ চলন্ত যানবাহন বেশী দুর্ঘটনার শিকার হচ্ছে। এছাড়া বদলগাছী আক্কেলপুর সড়ক এখন অধিক জনগুরুত্বপূর্ন হয়ে উঠেছে। বড় বড় যানবাহন চলাচল করছে এই পথে।

চলন্ত যানবাহন ক্রসিং হতে পারে না। সড়কের দুপাশে মাটি ভরাট, সড়ক প্রসস্তকরণসহ ভাঙা বেইলী ব্রিজ তুলে দিয়ে পূর্ণাঙ্গ ব্রিজ নির্মাণ করতে হবে।

আধাইপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন চৌধুরী জানান, বেইলী ব্রিজের জয়েন্ট খুলে ও ভেঙে স্টীলের পাতাগুলো ফাঁকা হয়ে গেছে। চলন্ত মোটর সাইকেল, রিক্সা, ভ্যানের চাকা ভাঙা স্থানে ঢুকে গিয়ে দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা। দ্রুত এই ভাঙা ব্রিজটি তুলে ফেলে পূর্ণাঙ্গ ব্রিজ নির্মাণ করতে হবে। সেই সাথে সড়কটি প্রশস্ত করতে হবে।

এ বিষয়ে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান জানান, ব্রীজ নির্মাণ প্রকল্প শিগগিরই টেন্ডার হবে। সড়ক প্রশস্তকরণ প্রকল্পের প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলে সড়কের কাজও শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments