27 C
Bangladesh
Saturday, May 4, 2024
spot_imgspot_img
Homeউপজেলাবাউফলবাউফলে পাগলির গর্ভজাত শিশুর নাম “অপরাজিতা”

বাউফলে পাগলির গর্ভজাত শিশুর নাম “অপরাজিতা”

জাহিদ সিকদারঃ

পটুয়াখালীর বাউফল উপজেলায় গত ৩১ মে কালিশুরী ইউনিয়নে মানসিক ভারসাম্যহীন আফরোজা বেগমের কোলে জন্ম নেয় ফুটফুটে একটি শিশু। মানসিক ভারসাম্যহীন মা ও শিশু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। কন্যা শিশুটির নাম ‘অপরাজিতা’ রাখা হয়েছে বলে জানা যায়। সুস্থ আছে মা ও শিশু ।

বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৩০ মে রাতে রাজাপুর গ্রামের মাতবর বাজারের কাছে রাস্তায় বসেই আফরোজার প্রচণ্ড রকম প্রসব বেদনা ওঠে। একপর্যায়ে কন্যাসন্তানের জন্ম দেন আফরোজা। সারারাত আফরোজাসহ তার সন্তানটি রাস্তায়ই পড়েছিল। পর দিন সকালে ওই এলাকার কয়েকজন নারী আফরোজা ও তার কন্যাসন্তানকে রাস্তা থেকে তুলে বাজারের একটি ঘরে নিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করে।

এর পর এমএ বাশার নামে একজন সংবাদকর্মীর মাধ্যমে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পাঠিয়ে মা ও নবজাতককে উদ্ধার করে বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসার ব্যবস্থা করেন।

ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এসএম সায়েমের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে মানসিক ভারসাম্যহীন আফরোজা ও তার নবজাতকের। ৯ দিন পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন মা ও নবজাতক।
ডা. এসএম সায়েম জানান, মা ও নবজাতক আগের তুলনায় অনেক ভালো। মা স্বাভাবিক কথাবার্তা বললেও মাঝে মাঝে এলোমেলো কথাবার্তা বলেন। নবজাতকের কোনো অভিভাবক না থাকায় ওই চিকিৎসক তার নাম রাখেন অপরাজিতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments