29 C
Bangladesh
Saturday, May 4, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতবিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগনের সেবা নিশ্চিত করতে চাইঃ-এসপি বিপ্লব কুমার...

বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগনের সেবা নিশ্চিত করতে চাইঃ-এসপি বিপ্লব কুমার সরকার।

মোঃ রতম মিয়া:

১৯ জুলাই’ ২০২০ খ্রিঃ সকাল ১১.০০ ঘটিকার সময় রংপুর রেঞ্জ অফিস সম্মেলন কক্ষে, রংপুর রেঞ্জের ২০২০ সালের মাসিক অপরাধ সভায়, জনাব দেবদাস ভট্টাচার্য বিপিএম, ডিআইজি রংপুর রেঞ্জ, বাংলাদেশ পুলিশ রংপুর মহোদয় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জ এর সকল ইউনিটের সাথে সংযুক্ত হয়ে আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

উক্ত ভিডিও কনফারেন্স অনুষ্ঠান শেষে, সকল ইউনিট ইনচার্জ গণের সাথে বিশেষ মতবিনিময় সভা করেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, #জনাববিপ্লবকুমারসরকারবিপিএম (#বার) #পিপিএমপুলিশসুপার_রংপুর।

এসময় পুলিশ সুপার রংপুর মহোদয় বলেন, প্রচলিত ধারা থেকে বেড়িয়ে বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগনের কাংক্ষিত সেবা নিশ্চিত করতে চাই। জনগনের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে বিট পুলিশিংয়ের বিকল্প নাই। বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সকল পুলিশ সদস্যকে তৎপর থাকতে হবে। প্রত্যেক থানায় বিট পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে। এখন থেকে জনগন পুলিশের কাছে আসবেনা বরং পুলিশ প্রত্যেক জনগনের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যা সমাধান করে আসবে।মহামারি করোনা ভাইরাসে জনগনের সেবা করে পুলিশ যে সুনাম কুড়িয়েছে এ সুনাম কে কাজে লাগিয়ে পুলিশকে জনগনের পুলিশে পরিনত হতে হবে।

পুলিশ সুপার রংপুর মহোদয় আরও বলেন, পুলিশের কোন সদস্য অবৈধ ভাবে অর্থ উপার্জন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে। মাদক মুক্ত দেশ গড়তে হলে পুলিশকে আগে মাদক মুক্ত হতে হবে। আমরা নিজেরা পরিশুদ্ধ হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্য দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করার যে নিরন্তর প্রচেস্টা চালিয়ে যাচ্ছেন তার সে চেস্টা সফল ও সার্থক হবে। আমাদের এ দেশ বিশ্বের দরবারে একটি উন্নত ও মর্যাদা সম্পন্ন মডেল রাষ্ট্রে পরিনত হবে।

বিশেষ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জনাব আবু তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ- সার্কেল) রংপুর, জনাব মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (বি- সার্কেল) রংপুর, জনাব মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারী পুলিশ সুপার (এস এ এফ) রংপুর এবং জনাব মোঃ আরমান হোসেন পিপিএম (সি-সার্কেল), রংপুরসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments