30 C
Bangladesh
Tuesday, April 30, 2024
spot_imgspot_img
Homeমানববন্ধনমহিপুর সরকারি কলেজের বেসরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানন্তরের দাবিতে মানববন্ধন!

মহিপুর সরকারি কলেজের বেসরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানন্তরের দাবিতে মানববন্ধন!

নিজস্ব প্রতিবেদক

জয়পুরহাট জেলার মহিপুর হাজি মহসিন সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতে স্থানন্তরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে মহিপুর হাজি মহসিন সরকারি কলেজ ক্যাম্পাসে বেসরকারি কর্মচারীদের উদ্যেগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে মহিপুর হাজি মহসিন সরকারি কলেজ ক্যাম্পাস থেকে একটি র‌্যালি বের হয়ে স্থানীয় বাজার এসে শেষ হয়।

মানববন্ধনে মহিপুর সরকারি কলেজের বেসরকারি ইউনিয়ানের সভাপতি আকরাম হোসেন, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম, ক্যাশিয়ার মোসারফফ হোসেন প্রমূখ প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা বাংলাদেশের প্রায় ৪০০টি সরকারি কলেজ ও তিনটি সরকারি মাদ্রাসার কর্মচারীরা বিগত কয়েকবছর ধরে নিয়োগপ্রাপ্ত হয়েও তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে কর্মরত আছি। আমাদের মাসিক বেতন ৩০০০ হাজার থেকে ৭০০০ টাকা। এই অল্প বেতনে আমরা পরিবার-পরিজন নিয়ে খুবই কষ্টে জীবন যাপন করছি।

তারা আরও জানায়, চাকরি স্থায়ীকরণের বিষয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন করা হলেও সরকারি পর্যায়ে এখনো পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় নি। বর্তমানে সাধারণ কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছে। সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের রাজস্বখাতে স্থানান্তর করা ও চাকরি নিয়মিত করনের পূর্ব পর্যন্ত সরকারি স্কেল অনুযায়ী বেতন ভাতাদি প্রদান করার দাবি জানান। আর এই চাকরি স্থায়ীকরণ যতদিন না হবে ততদিন আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments