32 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeসড়ক ও জনপদরাঙ্গাবলীতে ভাঙ্গা রাস্তা সংস্কারের কাজ করতেছেন হুন্ডা ড্রাইভারেরা

রাঙ্গাবলীতে ভাঙ্গা রাস্তা সংস্কারের কাজ করতেছেন হুন্ডা ড্রাইভারেরা

মুঃ ফরিদ উদ্দিন,রাঙ্গাবলী(পটুয়াখালী)প্রতিনিধি :

পটুয়াখালী জেলা আট টি উপজেলা নিয়ে গঠিত তার ভিতর সর্ব দক্ষিণে বিচ্ছিন্ন উপজেলা রাঙ্গাবলী যা পাঁচ টি চর অঞ্চল নিয়ে গঠিত রাঙ্গাবলী উপজেলা।

যার ভিতর রয়েছ চরমোন্তাজ ইউনিয়ান বঙ্গোপসাগরের কোলঘেঁষে অবস্থিত সেখানে প্রায় ২০ হাজার মানুষের বসবাস কিন্তু এতো জনবহুল এলাকা হওয়া সত্বেও নেই ভালো কোন পাকা রাস্তা ঘাট নেই টেকসই ভেরিবাদ।

চরমোন্তাজ ইউনিয়ান এর সর্ব প্রথম ইটের রাস্তা যা একযুগ এরও বেশি সময় ধরে ভেঙ্গে পড়ে রয়েছে গাড়ি ও মানুষ চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে এই সড়কটি চরমোন্তাজের গুরুত্বপূর্ণ সড়ক গুলোর ভিতর একটা যার উপর দিয়ে চরমোন্তাজ এর প্রায় সকল ওয়ার্ড এর মানুষ চলাচল করে।

এই সড়ক দিয়ে যেতে হয় চরমোন্তাজ পুলিশ তদন্ত কেন্দ্রে এবং বর্তমান চেয়ারম্যান বাড়ি ও ইউনিয়ান পরিষদ সহ হাইস্কুল প্রাইমারি স্কুল সহ বিভিন্ন এলাকায় তখনি পরতে হয় বিপাকে কেননা মূল সড়কের প্রায় অনেক জায়গাই নেই ইট তার পরেও ঝুঁকি নিয়ে মানুষ মটোরসাইকেল টমটম এ চলাফেরা করেন এতে করে বড় ধরনের দুর্ঘটনা ঘটে প্রায়ই।

এই দুর্দশা থেকে কিছুটা পরিত্রাণ পেতে চরমোন্তাজের মটোরসাইকেল ড্রাইভারেরা সড়কের পরিত্যক্ত ইট ভেঙ্গে যে সকল জায়গা থেকে ইট গুলো সরে গিয়েছে এবং ভেঙ্গে গিয়েছে সে সকল ক্ষত রাস্তায় বিছিয়ে দেন যাতে করে মানুষ গাড়ি ও ইস্কুল এর ছাত্র ছাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারে।

এই সময় উপস্থিত ছিলেন চরমোন্তাজ ইউনিয়ান এর মটোরসাইকেল ড্রাইভার সমিতির সদস্যারা তারা নিজেরাই ঘাম ঝরিয়ে কাজ করেন মটোরসাইকেল সমিতির একজন সদস্যা মোঃ সিদ্দিক মুন্সী তিনি বলেন আমাদের অনেক ঝুঁকি নিয়ে এই রাস্তায় গাড়ি চালাতে হয় তাই আমরা নিজেদের উদ্যোগে রাস্তা মেরামতের কাজে নেমে পড়ি।

মটোরসাইকেল সমিতির আরেক সদস্য মোঃ রেজাউল মির বলেন চরএলাকার অনেক গরিব অসহায় ছেলেরা নিজেদের সংসার চালাতে পারেনা তাদের কোন কাজের ব্যবস্থা নাই তখন এনজিও থেকে লোন করে মটোরসাইকেল কিনে এই রাস্তায় বের হয় লোক টেনে টাকা ইনকামের জন্য তখন নতুন ড্রাইভারেরা পরে জায় বিপাকে এবং বড় ধরনের দুর্ঘটনার শিকার হয় তাই আমরা সকলে মিলে রাস্তার কাজ করতেছি।

এই সড়কের বিষয় চরমোন্তাজ ইউনিয়ানের চেয়ারম্যান মোঃ হানিফ মিয়ার কাছে জিগেস করলে তিনি বলেন এই ইটের রাস্তা কার্পেটিং করার জন্য স্কিম দেওয়া রয়েছে যেকোনো সময় এটার টেন্ডার হয়ে গেলে কাজ শুরু হয়ে জাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments