29 C
Bangladesh
Saturday, May 4, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতসরকারি খালের কালভাট আটকিয়ে প্রভাব শালীদের মাছ চাষ আগৈলঝাড়ায়।

সরকারি খালের কালভাট আটকিয়ে প্রভাব শালীদের মাছ চাষ আগৈলঝাড়ায়।

শফিকুল ইসলাম(এম এ)স্টাফ রিপোর্টারঃ- বরিশালের আগৈলঝাড়ায় সরকারি খালের কালভাট বন্ধ করে মাছ চাষ করে আসছে এলাকার প্রভাবশালী আবদুল কদের ভাট্টিসহ ৫ জনের একটি দল। এর প্রতিকার চেয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বাকাল ইউনিয়নের ২নং ওয়ার্ডের জন মালাকারের বাড়ীর ব্রীজ থেকে জীতেন ওঝার বাড়ী পর্যন্ত সরকারী খাল রয়েছে। ওই খালের পানি প্রবাহের জন্য সেকেন্দার হাওলাদারের বাড়ি সংলগ্ন স্থানে একটি কালভাট রয়েছে। কালভাটবন্ধ করে মাছচাষ করে আসছে বাকাল গ্রামের মৃত হাতেম আলী ভাট্টির ছেলে প্রভাবশালী আবদুল কাদের ভাট্টিসহ ৫ জনের একটি দল। কালভাটবন্ধ করে দেওয়ায় বর্ষা মৌসুমে পানি নামতে না পারায় ২০ থেকে ২৫ টি পরিবার জলাবন্ধতার স্বীকার হয়েছেন বলে জানান স্থানীয়রা। কাদের এলাকার প্রভাবশালী হওয়ায় তার ভয়ে এলাকার সাধারণ মানুষ কথা বলতে রাজি হয়নি। এঘটনার প্রতিকার চেয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম ও বাকাল ইউনিয়ন চেয়াম্যান বিপুল দাসের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এব্যাপারে বাকাল ইউনিয়ন পরিষদ চেয়াম্যান বিপুল দাস জানান, সরকারী খাল যদি কেহ বন্ধ করে মাছ চাষ করে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম বলেন, সরকারি খালের পানি প্রবাহের কালভাটবন্ধ করে কেহ যদি মাছ চাষ করে থাকে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments