27 C
Bangladesh
Tuesday, May 7, 2024
spot_imgspot_img
HomeUncategorizedসীতাকুণ্ডে সমাজকল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিলে মাদ্রাসা-এতিমখানায় অনুদান প্রদান

সীতাকুণ্ডে সমাজকল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিলে মাদ্রাসা-এতিমখানায় অনুদান প্রদান

মুসলেহ উদ্দিন, সীতাকুণ্ড (চট্টগ্রাম):
সীতাকুণ্ড সমাজকল্যাণ ফেডারেশন আয়োজিত ইফতার মাহফিল উপলক্ষে মাদ্রাসা ও এতিমখানায় অনুদান প্রদান অনুষ্টানে ফেনী বিশ্ববিদ্যালয়য়ের সাবেক উপাচার্য, ইসলামী ব্যাংক ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ড. ফসিউল আলম।

তিনি বলেন, রমজান মাস আত্মশুদ্ধি ও আত্মসংযমের মাস। ১২ মাসের মধ্যে রমজান অন্যতম সম্মানিত মাস। অন্যান্য মাস থেকে এ মাসের বিশেষ মহিমা রয়েছে। মুসলিম সম্প্রদায়ের বিশেষ দিনগুলি মহান আল্লাহ তায়ালার অন্যতম অনুগ্রহ। তাই পবিত্র রমজান মাস মুসলমানদের জন্য আল্লাহর পক্ষ থেকে বিশেষ রহমত। মহান আল্লাহ এ মাসকে বিশেষভাবে সম্মানিত, মহিমান্বিত ও গৌরবান্বিত করেছেন। রহমত, ক্ষমা ও নাজাতের মাস, রমজান আত্মশুদ্ধি ও আত্মসংযমের মাস।

গতকাল শুক্রবার (১৪ এপ্রিল) সীতাকুণ্ড উপজেলা সমাজকল্যাণ ফেডারেশনের আয়োজনে ইফতার মাহফিল ও মাদ্রাসা-এতিমখানায় অনুদান অনুষ্টানে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক লায়ন মো. গিয়াস উদ্দিন। সদস্য সচিব পলাশ চৌধুরীর পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর, ইসলামী ব্যাংক লিমিটেড ও ইসলামিক স্টাডিজ বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. ফসিউল আলম।
বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড উপজেলা সমাজসেবা কর্মকর্তা লুৎফুন্নেছা বেগম, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হেদায়েত উল্লাহ, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি রেজাউল করিম বাহার, লায়ন হাজী মো. ইউসুফ শাহ, খোরশেদ আলম, সীতাকুণ্ড পৌরসভার সাবেক কাউন্সিলর মায়মুন উদ্দিন মামুন।

এসময় বক্তব্য রাখেন- রাজু কামাল (অগ্রদুত), একে.এম মসিউদ্দৌলা (বর্ণালী), শামছুল আরেফিন (নবারুণ সংঘ), সাংবাদিক কামরুল ইসলাম দুলু, এমওএইচ কাইয়ুম (প্রতিভা সামাজিক উন্নয়ন সংস্থা), আজমল হোসেন হিরো (মনিষা), মো. ইকবাল হোসেন টিপু (গোলাবাড়িয়া ক্লাব), আজমল হোসেন হিরু (মনিষা), ইকবাল হোসেন টিপু (গোলাবাড়িয়া ক্লাব), এস এম তোফায়েল উদ্দিন (মুরাদপুর ফাউন্ডেশন), এড. মোঃ সারোয়ার হোসেন লাভলু (দিশারী যুব ফাউন্ডেশন), মোঃ বেলাল হোসেন (সীতাকুন্ড পৌর ব্যবসায়ী দোকান মালিক সমিতি), মো. মন্জুর মোর্শেদ চৌধুরী (ইপসা), ইঞ্জি. কামরুদৌজা (সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রাম), নুরুল আবছার (ভাটিয়ারী একাদশ), মোঃ আবু তাহের (গরীবের বন্ধু ফাউন্ডেশন), মোঃ ওমর ফারুক (সীতাকুন্ড যুব ব্লাড ফাউন্ডেশন), মফিজুর রহমান সাজ্জাদ (চক্রবাক ক্লাব), মোঃ মনিরুল আজিম হেলাল (চেতনা) প্রমূখ।

সীতাকুণ্ড উপজেলা সমাজকল্যাণ ফেডারেশনের পক্ষ থেকে ৩১টি মাদ্রাসাকে ১ লাখ ২১ হাজার টাকা প্রদান করা হয়। অনুদান দিয়েছেন লায়ন হাজী মোঃ ইউসুফ শাহ ৫১ হাজার টাকা, বীরমুক্তিযোদ্ধা মেজর (অব.) শামছুল আমিন ৫০ টাকা, ওমানের বাসিন্দা মো. আলমগীর ২০ হাজার টাকা মোট ১ লাখ ২১ হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments