38 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeদিবসঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে মহিপুর থানা পুলিশের গভীর শ্রদ্ধা নিবেদন

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে মহিপুর থানা পুলিশের গভীর শ্রদ্ধা নিবেদন

মহিবুল্লাহ পাটোয়ারী (মহিপুর থানা প্রতিনিধি)

ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে মহিপুর থানা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেন করা হয়েছে।

সোমবার সকালে থানা চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মহিপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার মোঃআবুল খায়ের।

এসময় তার সাথে মহিপুর থানার সকল সদস্যরাও শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় মহিপুর থানার অফিসার ইনচার্জ খোন্দকার মোঃআবুল খায়ের বলেন ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের একটি দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। মুক্তিপ্রেমী লাখো জনতার সামনে ১৯ মিনিট ধরে দেয়া ভাষণে বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হয়- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ তিনি আরো বলেন তার এই ভাষনেই গাথা ছিলো মুক্তিযুদ্ধের ডাক।তাই আমাদের সবাইকে জাতির পিতার আদর্শে আদর্শিত হতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments