38 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeদিবসকলাপাড়া সরকারি মোজাহারউদ্দীন বিশ্বাস কলেজ শিক্ষক -কর্মচারীদের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

কলাপাড়া সরকারি মোজাহারউদ্দীন বিশ্বাস কলেজ শিক্ষক -কর্মচারীদের উদ্যোগে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

কলাপাড়া প্রতিনিধি :

পটুয়াখালীর কলাপাড়া সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস সরকারি অনার্স কলেজ শিক্ষক -কর্মচারীদের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন করা হয়েছে।

এদিন সকালে শিক্ষক ও কর্মচারীদের পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্পন করা হয় এবং মোজাহারউদ্দীন বিশ্বাস সরকারি অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সালাম হাওলাদারের সভাপতিত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় কলেজের অন্যতম শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এসময় কলাপাড়া সরকারি মোজাহারউদ্দিন অনার্স কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সালাম বলেন ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের একটি দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। মুক্তিপ্রেমী লাখো জনতার সামনে ১৯ মিনিট ধরে দেয়া ভাষণে বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দেন। সেই সাথে তিনি পাকিস্তানের শোষণকারী শাসকগোষ্ঠীর হাত থেকে দেশকে মুক্ত করতে জাতিকে স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতি নেয়ার নির্দেশ দেন। বঙ্গবন্ধুর কণ্ঠে ধ্বনিত হয়- ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ তিনি আরো বলেন তার এই ভাষনেই গাথা ছিলো মুক্তিযুদ্ধের ডাক।তাই আমাদের সবাইকে জাতির পিতার আদর্শে আদর্শিত হতে হবে এবং দেশকে ভালোবাসতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments