30 C
Bangladesh
Tuesday, May 7, 2024
spot_imgspot_img
Homeঅনুদানকরোনা ভ্যাকসিনের প্রথম চালান চুয়াডাঙ্গায়।

করোনা ভ্যাকসিনের প্রথম চালান চুয়াডাঙ্গায়।

মোঃ-আলমগীর হোসেন চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি,,

করোনা ভ্যাকসিনের ৩৬ হাজার ডোস এসেছে অাজ শুক্রবার (২৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালসের ভ্যাকসিনবাহি গাড়িটি চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসে প্রবেশ করলে সে খানে উপস্তিত ছিলেন সিভিল সার্জন এএসএম মারুফ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার কনক কান্তি দাস, সিনিয়র কনস্যালট্যান্ট ডা. ওয়ালিউর রহমান নয়ন, ডা. আবুল হোসেন, মেডিক্যাল অফিসার ডা. মো. আউলিয়ার রহমান, ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক কে এম মুহসীনিন মাহবুব, চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র ও জেলা অা:লীগের যুগ্নসাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দা টোটন প্রমুখ।

বেক্সিমকো ফার্মাসিটিউক্যাল ডেপুটি ম্যানেজার ডিস্ট্রিবিউশন কামরুল আহসান জানান, শুক্রবার খুলনা বিভাগের ৬টি জেলায় ভ্যাকসিন বিতরণ করা হয়েছে। এর মধ্যে-কুষ্টিয়ায় ৫ কার্টন,মেহেরপুরে ১ কার্টন, চুয়াডাঙ্গায় ৩ কার্টুন, ঝিনাইদহে ৫ কার্টুন, মাগুরায় ২ কার্টুন ও নড়াইলে ২ কার্টুন। প্রতিটি কার্টুনে ১২শ’ ভায়াল আছে। এতে ১২ হাজার ডোজ হবে।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহের শেষ ভাগে জেলায় ৫০টি কেন্দ্রের মাধ্যমে এই ভ্যাকসিন প্রয়োগ করা হবে। ভ্যাকিসিনগুলো সিভিল সার্জন অফিসের ইপিআই স্টোরে আইএলআর ফ্রিজে সংরক্ষন করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, সঠিক ও সুষ্ঠভাবে এই ভ্যাকসিন প্রদানের জন্য একটি কমিটি হয়েছে। যারা পুরো বিষয়টি মনিটরিং করবে এবং এই কার্যক্রমে সার্বিক সহযোগিতা করবে। পর্যায়ক্রমে জেলার সবাইকে এ ভ্যাকসিন দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments