30 C
Bangladesh
Thursday, May 2, 2024
spot_imgspot_img
Homeজাতীয়কলাপাড়ায় "বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ উদযাপিত।

কলাপাড়ায় “বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ উদযাপিত।

নিজস্ব প্রতিবেদকঃ
কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসনের উদ্যোগে বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ উদযাপন” অনুষ্ঠিত হয়।
সুবিধাবঞ্জিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ‍্যসেবা”ইএইচডি প্রকল্পের প্রকল্পের সহোযোগীতায় আজ ১৩/০৮/২০২০ তাং সকাল ১১টায় কলাপাড়া উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের হল রুমে আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা:চিন্ময় হাওলাদার । এসময় আরও উপস্থিত ছিলেন আর এম ও ডা: জেএইচ খান লেলিন,ডা: অনুপ কুমার দাস,পিএইচডির হেলথ কো- অর্ডিনেটর নূর মোহাম্মদ, ব এস ষ্টেপের এর ফিল্ড কো-অর্ডিনেটর মোহাম্মদ আবু এমরান, ডিআর আর এর ডিআইও মো: মিজানুর রহমান এবং হাসপাতালের অন্যান্য ডাক্তার, নার্স সহ অন‍্যান‍্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। প্রধান অতিথি ডা:চিন্ময় হাওলাদার বলেন বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ এর প্রতিপাদ্য হলো
“মাতৃদুগ্ধদানে সহায়তা করুন-স্বাস্থ‍্যকর পৃথিবী গড়ুন” এই প্রতিপাদ্য সফল করতে হলে স্বাস্থ্য সেবায় নিয়োজিত ডাক্তার,নার্স সহ সর্বসাধারনকে এক সাথে কাজ করতে হবে। প্রধান অতিথি আরো বলেন শিশুজন্মের পর থেকে ছয় মাস বয়স পযর্ন্ত মায়ের বুকের দুধই যথেষ্ট এ ছাড়া অন্য কোন খাবারের প্রয়োজন নেই।যা একটি শিশুর শারীরিক ও মানষিক ব‍ৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।পিএইচডির হেলথ কো- অর্ডিনেটর নূর মোহাম্মদ জানান বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২০ এর সফল বাস্তবায়নে প্রচারণার অংশ হিসেবে ইএইচডি প্রকল্পের পহ্ম থেকে মাইকিং করা হবে এবং ফেস্টুন লাগানো হবে।
উল্লেখ্য যে, পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বরিশাল বিভাগের তিনটি জেলার আট টি উপজেলায় ইএইচডি প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা হিসেবে সুবিধা বঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments