32 C
Bangladesh
Sunday, May 5, 2024
spot_imgspot_img
HomeUncategorizedঢাবির আরবি বিভাগের সহায়তায় ওমরা পালনে ৫ শিক্ষার্থী

ঢাবির আরবি বিভাগের সহায়তায় ওমরা পালনে ৫ শিক্ষার্থী

শেখ সিফাত, ঢাবি –

গত ৯ তারিখ, শনিবার ওমরার উদ্দেশ্যে রওনা হয় ঢাবির ৫ শিক্ষার্থী। পৌছেই ১০ তারিখে ওমরা সম্পন্ন করে এবং আরবের বিভিন্ন জায়গা ঘুরে দেখে।

সৌদি দূতাবাসের সহযোগিতায় শিক্ষার্থীদের ওমরাহ পালনের সুযোগ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ।

৮ ই অক্টোবর নবীনবরণ উপলক্ষ্যে আরবি বিভাগে এসেছিলেন সৌদি রাষ্ট্রদূত ঈশা ইউসুফ ঈশা আদ দুহাইলান। অনুষ্ঠান চলাকালে তিনি শিক্ষার্থীদের ৫ টি ওমরাহ ভিসা উপহারের ঘোষণা দেন।।

পরবর্তীতে বিজ্ঞপ্তি দিলে, শিক্ষার্থীদের মধ্য হতে ১০ জন আবেদন করে এবং এর মধ্যে হতে ৫ জনকে বাছাই করা হয়।। এ ব্যপারে আরবি বিভাগের চেয়ারম্যান ড. জুবাইর মুহাম্মদ এহসানুল হক বলেন, ‘প্রথমবারের মতো সৌদি রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এলেন। এসেই তিনি এ ঘোষণা দেন। রাষ্ট্রদূত সাহেব মেধাবী শিক্ষার্থীদের ভিসা দেওয়ার কথা বলেছেন। ফলাফলের দিক থেকে যাঁরা এগিয়ে, আমরা তাঁদেরকে ভিসা দেব।’

তারই প্রেক্ষিতে এই পাঁচ শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়েছে। তারা হলেন:- মাহবুবুর রাহমান জুবাইর (মাস্টার্স), হাবিবুর রাহমান (মাস্টার্স), আবু জাকারিয়া মুহাম্মাদ তামিম (মাস্টার্স), দেলোয়ার হোসেন (মাস্টার্স), মোস্তফা আফিফ (অনার্স,১ম বর্ষ)

উক্ত ৫ শিক্ষার্থী উমরাহ পালনের উদ্দেশ্যে গত তারিখে সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হয় এবং ১০ তারিখে পৌছেই ওমরা সম্পন্ন করে।

প্রথমদিকে বলা হয়, শুধু ভিসার খরচ বহন করবে এম্বাসি এবং বাকি বিমান ভাড়া ও অন্যান্য খরচ শিক্ষার্থীকে বহন করতে হবে।। ভিসা পাওয়া প্রথম বর্ষের ছাত্র মোস্তফা আফিফের থেকে জানা যায়, প্রথমদিকে শুধু ভিসার খরচ দেওয়ার কথা থাকলেও এখন বিমান খরচ এবং হোটেল খরচও বহন করার সম্মতি দিয়েছে সৌদি এম্বাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments