34 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeপুরষ্কারদাগনভূঞায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

দাগনভূঞায় বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

দাগনভূঞা প্রতিনিধি:
বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যে দাগনভূঞায় ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা দুই দিনব্যাপী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকাল ৫ টায় উপজেলা পরিষদ বিজয় চত্বরে  এ মেলার সমাপ্তি ঘটে।
উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুজন কান্তি শর্মা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আজিজুল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন ও দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ।

মেলায় মাধ্যমিক পর্যায়ের সিনিয়র, জুনিয়র ও বিশেষ গ্রুপ মিলে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করেন। এতে সিনিয়র গ্রুপের প্রথম স্থান অর্জন করেন, দরবেশের হাট পাবলিক কলেজ, ২য় স্থানে দাগনভূঞা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ও ৩য় স্থান অর্জন করেন, ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজ।

জুনিয়র গ্রুপে ১ম স্থান অর্জন করেন, সিলোনিয়া উচ্চ বিদ্যালয়, ২য় স্থানে রামনগর খাজা মাঈন উদ্দিন চিশতি (রাঃ) উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থানে, দাগনভূঞা বালিকা উচ্চ বিদ্যালয়।বিশেষ গ্রুপে দাগনভূঞা সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং ক্লাব অর্জন করেন।

কুইজ প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে দাগনভূঞা বালিকা উচ্চ বিদ্যালয় ও রানারআপ হয়েছে দুধমুখা উচ্চ বিদ্যালয়। সিনিয়র গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে দরবেশের হাট পাবলিক কলেজ ও রানারআপ হয়েছে ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজ। পুরস্কার হিসেবে বিজয়ী প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এ মেলা আয়োজন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments