29 C
Bangladesh
Saturday, May 4, 2024
spot_imgspot_img
Homeদিবসদাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ২০২৩ পালিত হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ব্যবস্থাপনায়  দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

দাগনভূঞা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে শুক্রবার (১৩ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে এসে শেষ হয়।
পরে উপজেলা অফিসার্স ক্লাব হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কামাল উদ্দিন। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা নিশাদুল ইসলাম ও দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন প্রমুখ। এসময় সাংবাদিক, উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায়
বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের মধ্যে দুর্যোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার জন্যই এই দিবসটি পালন করা হয়ে থাকে। দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি গ্রহণ করা গেলে জান-মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এছাড়া সরকারের দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা বৃদ্ধির বিষযটিও তুলে ধরেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments