29 C
Bangladesh
Sunday, May 19, 2024
spot_imgspot_img
HomeUncategorizedদেশে গণতন্ত্র আছে বলেই মানুষ শান্তিতে বসবাস করছেশেখ হাসিনাবশির আহমেদ রুবেল চট্টগ্রাম৪ই...

দেশে গণতন্ত্র আছে বলেই মানুষ শান্তিতে বসবাস করছে
শেখ হাসিনা
বশির আহমেদ রুবেল চট্টগ্রাম
৪ই ডিসেম্বর রবিবার পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম বিভাগীয় আওয়ামী লীগের জনসভা বেলা দুইটা গড়াতেই জন সমুদ্রে রূপ নেয়। জননেত্রী ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনসেবায় উপস্থিত হন বেলা তিনটা পাঁচ মিনিটে। তিনি প্রায় ৪৫ মিনিট বক্তব্য রাখেন। তিনি বলেন দেশে গণতন্ত্র আছে বলে মানুষ শান্তিতে ঘুমোতে পারে, বিএনপি গণতন্ত্রে বিশ্বাসী না তারা লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী।
তিনি বলেন, বিজয়ের মাসে আমি চট্টগ্রাম এসেছি, ৭ই মার্চ জাতির পিতা শেখ মুজিবুর রহমান স্বাধীনতা যুদ্ধের যে আহ্বান জানিয়েছিল যে পথ নির্দেশনা দিয়েছিল সারা বাংলাদেশের মানুষ অক্ষরে অক্ষরে তা পালন করেছে চট্টগ্রামের মানুষ ও পালন করেছে। তারই ধারাবাহিকতায় আমরা নয় মাস যুদ্ধ করে ১৬ই ডিসেম্বর বিজয় অর্জন করেছে, এ মাস বিজয়ের মাস
বিএনপি যখন ক্ষমতায় ছিল উন্নয়ন হয়নি তারা দেশের সম্পদ লুটে নিয়েছে।তারিক জিয়া মোছলেখা দিয়ে আর রাজনৈতিক করবে না বলে দেশ ছেড়েছিলেন,এখন লন্ডনে বসে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

পরাজয় জেনে ১০ই ডিসেম্বর পাকিস্তানি বাহিনী যেমন এদেশের বুদ্ধিজীবী মানুষকে নির্মমভাবে হত্যা করেছিল,হানাদার বাহিনী ধূসর হওয়ার কারণেই বিএনপি জামাত ১০ই ডিসেম্বর আরেকটি নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে এবং আওয়ামী লীগ সরকারকে উদ্ধার করার ষড়যন্ত্র করছে,
তিনি আরো বলেন, ৯৬সালে বিএনপি চুরি করে ক্ষমতায় এসেছিল এদেশের মানুষ প্রতিবাদের মাধ্যমে তাদেরকে দেড় মাসও ক্ষমতায় থাকতে দেয়নি, তারা ভোটে যেতে চায় না জিয়াউর রহমান যেমন সংবিধান লংঘন করে ক্ষমতায় এসেছিলেন তারাও গণতান্ত্রিক ধারায় বিশ্বাস করে না, দীর্ঘদিন গণতন্ত্র আছে বলে বাংলাদেশ উন্নত হচ্ছে, আজকে গণতন্ত্র আছে বলে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমি চট্টগ্রামে এসেছি বিজয়ের মাসে নিয়ে এসেছি আপনাদের জন্য উপহার। ২৯ টি প্রকল্প উদ্বোধন ও ছয়টি প্রকল্পের বৃত্তিপত্য স্থাপন করেছি যা চট্টগ্রাম কে আরো এগিয়ে নিয়ে যাবে। আর বিএনপি খালেদা জিয়া এতিমের অর্থ মেরে খায়, ভাঙ্গের শুটকেস নিয়ে এসেছিল। কি জাদু ছিল রাতারাতি তারা আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে গেল।
তিনি বলেন, পৃথিবীর অনেক ধনী দেশ ও করোনার ভ্যাকসিন পয়সা ছাড়া দেয়নি, কিন্তু আমরা পৃথিবীকে দেখিয়ে দিয়েছে বিনা পয়সায় সাধারণ মানুষকে ভ্যাকসিন দিয়েছে, নিজের পয়সায় ভ্যাকসিন কিনে সাধারণ মানুষকে ফ্রিতে সেবা দিয়েছি। আমরা রিজার্ভের টাকা খরচ করে সাধারণ মানুষকে খাদ্য সহযোগিতা করেছি।যে সকল প্রতিষ্ঠান তাদের ব্যবসা পরিচালনা করতে পারিনি তাদেরকে প্রণোদনা দিয়েছে। শ্রমিকদেরকে অর্থ দিয়ে সহযোগিতা করেছি। কৃষকদেরকে আমরা টাকা দিয়েছি যাতে তারা চাষবাস করতে পারি, ভূমিহীনদের ঘর নির্মাণ করে দিয়েছে, দুস্থদের অর্থনৈতিকভাবে সহযোগিতা করেছি চিকিৎসা সেবা দিয়েছি।


তিনি বলেন, আমরা জনগণের কথা ভাবি জনগণকে নিয়েই চিন্তা করি জনগণের সুখে দুখে তাদের পাশে থাকি। জনগণ আমাদের নির্বাচিত করেছে তাদের সেবা করার জন্য এটাই আমাদের কাজ আর আমরা এই কাজই করছি।
তিনি বলেন, আমি বিএনপি জামাতকে জিজ্ঞাসা করতে চাই তাদের বাজেট কত আর আমরা দেশকে কতদূর নিয়ে এসেছে, আমাদের বাজেট ৬ লক্ষ ৬৪ হাজার কোটি টাকা।বিএনপির ক্ষমতায় থাকলে কোনদিনও এত বাজেট দিতে পারত না, আমরা সরকারি বেসরকারি সমস্ত কর্মকর্তা কর্মচারীদের বেতন বৃদ্ধি করে দিয়েছি। আমরা দেশের স্কুল কলেজগুলোকে জাতীয়করণ করেছি কওমি মাদ্রাসাকে নিয়ন্ত্রণে নিয়েছে। বিএনপি থাকলে তা কোনদিনও সম্ভব হতো না
তিনি আরো বলেন, আমরা ৫৬০ টি মসজিদ নির্মাণ করে দিচ্ছি, শ্রমিকদের বেতন বৃদ্ধি করেছে। চট্টগ্রামকে উন্নয়নের জন্য ব্য টার্মিনাল নির্মাণ করেছি। কর্ণফুলীর তলদেশ দিয়ে টানেল উদ্বোধন করেছি। দেশ ও দেশের জনগণের উন্নয়নই আমাদের লক্ষ্য।
জামাত বিএমপি খুনীর দল, তাদেরকে আর দেশ নিয়ে ষড়যন্ত্র করতে দিবো না আমরা সবাই ঐক্যবদ্ধ থেকে দেশের উন্নয়নে কাজ করব।
সবাই আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments