37 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeপূজানওগাঁর বদলগাছী কোলা ইউনিয়নের সফল চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন পূজামন্ডব পরিদর্শন করেছেন

নওগাঁর বদলগাছী কোলা ইউনিয়নের সফল চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন পূজামন্ডব পরিদর্শন করেছেন

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে নওগাঁর বদলগাছী উপজেলার ৫ নং কোলা ইউনিয়নের পূজামন্ডব পরিদর্শন ও পূজামন্ডব কমিটির মাঝে মতবিনিময় করেন।

গতকাল সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যে ৮ টা হতে রাত্রি ১১ টা পর্যন্ত কোলা ইউনিয়নের ১০ টি পূজামন্ডবে প্রায় এক শতাধিক কর্মীনিয়ে পরিদর্শন করেন ৫ নং কোলা ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান শাহিনুর ইসলাম স্বপন। নিজ উদ্যোগে সনাতন ধর্মালম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপভোগ ও আনন্দ ভাগাভাগি করতে এক শতাধিক কর্মী নিয়ে পূজা মন্ডপ পরিদর্শন সময়ে তার সফর সঙ্গী ও আগত নানা পেশাজীবী মানুষদের সাথ শুভেচ্ছা বিনিময় করেন।
সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সমাজের অন্যায় অবিচার ও অশুভ শক্তি দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পূজা হয়ে থাকে সনাতন ধর্মাবলম্বীদের। আবহমান কাল ধরে হিন্দু সম্প্রদায় উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা ধর্মীয় মাঙ্গলিক আচার অনুষ্ঠান পালনের মধ্য দিয়ে দুর্গাপূজা করে আসছে। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বদলগাছী উপজেলার কোলা ইউপির সনাতন ধর্মলম্বীদের সহ দেশবাসিকে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন।
শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়, এটি এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সুন্দর ও সুশৃংখলের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট।তবে ধনী-গরীব নির্বিশেষে সবাই যেন এ আনন্দ সমানভাগে ভাগাভাগি করে এই প্রত্যাশা আমার।

এসময়ে উপস্থিত জনতাদের সাথে আলাপকালে তিনি বলেন, এ দেশ সব ধর্মের মানুষ স্বাধীন করেছেন। মহান মুক্তিযুদ্ধে সবাই এক সাথে যুদ্ধ করে স্বাধীন এ ভূখণ্ড অর্জন করেছে। এ বাংলাদেশ আমাদের মাতৃভূমি। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে সব সময় সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত চলমান। এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব পালন করে তাঁতে বাধা নেই। জনগণের আস্থা বিশ্বাস দেশ উন্নয়নের রূপকার জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার সু-নিশ্চিত করেছেন। তিনি সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে সকলের সু- স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।পূজা মন্ডপ পরিদর্শন শেষে প্রত্যেকটি পূজা মন্ডপে তিন হাজার টাকা করে নগদ অর্থ প্রদান করেন। তিনি আরো বলেন, আগামী দূর্গা পূজার পূর্বেই প্রতিটি পূজা মন্ডপের গেট তৈরিসহ মন্দির সংস্কার করে দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments