37 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeসভানবাগত কৃষি বিভাগের উপপরিচালক তারিক মাহমুদুল ইসলামের সাথে দাগনভূঞায় মতবিনিময় সভা

নবাগত কৃষি বিভাগের উপপরিচালক তারিক মাহমুদুল ইসলামের সাথে দাগনভূঞায় মতবিনিময় সভা

আবদুল্লাহ আল মামুন:
নব যোগদানকৃত জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের
উপপরিচালক কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলামের সঙ্গে দাগনভূঞা উপজেলা কৃষি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রগতিশীল কৃষক-কৃষাণী ও উপজেলার উপকরণ ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মজুমদার এর সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা মোঃ আবদুল্লাহ আল মারুপের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (পিপি) মোঃ শহিদুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, উপজেলা কৃষক লীগের সভাপতি হাজী শাহ আলম, পৌর প্যানেল মেয়র নুরুল হুদা সেলিম। আরও বক্তব্য রাখেন দাগনভূঞা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, কৃষক ও খামারি আকবর হোসেন, জগতপুর সিআইজি (ফসল) সমবায় সমিতির সভাপতি মোজাম্মেল হক ও সার ডিলার সফিকুর রহমান প্রমুখ। এসময় কৃষক-কৃষাণী, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, উপকরণ ব্যবসায়ী ও নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মতামত ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা। কৃষি খাতকে আরো এগিয়ে নিতে কৃষি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও
সংবাদকর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক
কৃষিবিদ তারিক মাহমুদুল ইসলাম বলেন, কৃষি খাতে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এশিয়ার গণ্ডি পার করে বিশ্বে সবজি উৎপাদনে জনবহুল বাংলাদেশ অন্যতম। কেবল সবজি-ই নয় ধান উৎপাদনেও বিশ্বে আয়তনের দিক থেকে পেছনে থাকা বাংলাদেশের অবস্থান অন্যতম। আলু ও আম উৎপাদনে এখন বিশ্বের অন্যতম অবস্থানে বাংলাদেশ।

সরকারের নানামুখী উদ্যোগের ফলে এগিয়ে যাচ্ছে কৃষি খাত। বিশ্ব পরিমণ্ডলে যা উজ্জ্বল নক্ষত্র হয়ে জ্বলছে। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মজুমদার উপজেলার কৃষি খাতকে আরো এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments