24 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeবৃক্ষ রোপণপাখিমারায় উপকূলের বৃক্ষরোপণ কর্মসূচী।

পাখিমারায় উপকূলের বৃক্ষরোপণ কর্মসূচী।

নিজস্ব প্রতিবেদক:

ঢাকাস্থ কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের সংগঠন উপকূলের সৌজন্যে বৃক্ষরোপণ কর্মসূচি করা হয়েছে।
এ সময় উপস্থিত  ছিলেন  ঢাকাস্থ কলাপাড়া উপজেলা শিক্ষার্থীদের সংগঠন উপকূল এর উদ্দ্যোগে পাখিমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

মানবতার কল্যাণে এগিয়ে চলা স্বেচ্ছাসেবী সংগঠন ঢাকাস্থ কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন উপকূল  এর উদ্যেগে কলাপাড়া উপজেলার  বিভিন্ন  শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসুচি পরিচালিত হয়েছে।  ঢাকাস্থ কলাপাড়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন উপকূল  গনসচেতনতা মূলক নানা কর্মসুচির অংশ হিসেবে মহাদেব সাহার “এই যে জীবন দেখছো এই জীবন আমার নয়, আমি বেঁচে আছি বৃক্ষের জীবনে”এমনই মহৎ বানীর উদাত্ত  আহবান সামনে রেখে সংগঠনটি কলাপাড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরন করেছে।
গনসচেতনতা মূলক নানা কর্মসুচির অংশ হিসেবে কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা প্রফুল্ল মাধ্যমিক বিদ্যালয়ে আজ বুধবার সকালে ১০ টায় বৃক্ষরোপন করা হয়েছে।এ সময় উপস্থিত  ছিলেন   পাখিমারা প্রফুল্ল ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুকুমার ভৌমিক, সহকারী শিক্ষক জয়দেব মন্ডল,  উপকূলের সহ-সভাপতি মোঃতানজিল,উপকূলের সাংগঠনিক সম্পাদক -মোঃমনিরুজ্জামান (মনির),এবং  কার্যকরি সদস্য মোঃঅালামিন মৃধাসহ স্থানীয় গন্যমান্যব্যাক্তিবর্গ   উপস্থিত ছিলেন।  বিবর্তন ও বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধির বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলার পাশাপাশি সবুজ অরণ্য গড়ে তোলার লক্ষ্যে ছাত্রছাত্রীদের বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করে তুলতে  এই কর্মসুচির আয়োজন করেছে। বৃক্ষরোপন ও বিতরণ কর্মসুচিতে দেশীয় প্রজাতির বিভিন্ন রকমের ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা সহ বিভিন্ন বৃক্ষের চারা রোপন করা হচ্ছে। প্রধান অতিথি  বলেন, আজকের শিশু আগামি দিনের ভবিষ্যৎ ঠিক তেমনি আজকের চারা গাছ আগামী দিনের সম্পদ। তাই আমাদের উচিৎ গাছের যত্ন করা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments