28 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeনির্বাচনপিরোজপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হলেন হাবিবুর রহমান মালেক

পিরোজপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হলেন হাবিবুর রহমান মালেক

মোঃ ফেরদৌস মোল্লা পিরোজপুর জেলা প্রতিনিধি

পিরোজপুর পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী মো.হাবিবুর রহমান মালেক মেয়র নির্বাচিত হয়েছেন। এর আগে হাবিবুর রহমান মালেক ২০১০ ও ২০১৫ সালে অনুষ্ঠিত পিরোজপুর পৌরসভার নির্বাচনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছিলেন।
জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, আগামী ১৬ জানুয়ারী ২য় ধাপের পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী ও বর্তমান পৌরমেয়র এবং জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. হাবিবুর রহমান মালেক, বিএনপির মনোনিত প্রার্থী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক শেখ শহীদুল্লাহ ও স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম সাইদুল ইসলাম কিসমত মনোনয়নপত্র জমা দেন। ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং আফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আবি শাহানুর খান বিএনপির প্রার্থী শেখ শহীদুল্লাহ ও স্বতন্ত্র এস এম সাইদুল ইসলাম কিসমত এর মনোনয়নপত্র বাতিল করেন। রিটার্নিং অফিসার আবি শাহানুর খান বলেন, হলফনামায় তথ্য গোপন করায় শেখ শহীদুল্লাহর আর স্বতন্ত্র প্রার্থী এস এম সাইদুল ইসলাম কিসমতের সমর্থনকারী ভোটারের স্বাক্ষর যুক্তকরণে গড়মিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
কোন আপিল না হওয়ায় এবং অন্য কোন প্রার্থী না থাকায় মঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হাবিবুর রহমান মালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।
দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত আগামী ১৬ জানুয়ারি পিরোজপুর পৌরসভার নির্বাচনে ২৬টি কেন্দ্রে ১২৯টি বুথে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন ৪৫ হাজার ১৮৫জন ভোটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments