31 C
Bangladesh
Friday, May 3, 2024
spot_imgspot_img
Homeআইন ও আদালতপিরোজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ।

পিরোজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ।

মোঃ ফেরদৌস মোল্লা পিরোজপুর জেলা প্রতিনিধি

পিরোজপুরের যৌতুকের দাবীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী হালিম ঢালীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: মিজানুর রহমান এ আদেশ দেন। এ সময় আদালতের বিচারক দন্ডপ্রাপ্ত আসামীকে ১ লক্ষ টাকা জরিমানা করেন।
দন্ডপ্রাপ্ত আসামী হালিম ঢালী (৪২) জেলার মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী (মাঝের চর) গ্রামের মৃত নুরুল ইসলাম ঢালীর পুত্র। নিহত হাসি বেগম (২৫) জেলার মঠবাড়িয়া উপজেলার সেনের টিকিকাটা এলাকার মৃত মতি মিয়ার কন্যা।
বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা জানান, ২০১৩ সালে মঠবাড়িয়া উপজেলার হালিম ঢালীর সাথে একই উপজেলার হাসি বেগমের পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের টাকা দাবী করে বিভিন্ন সময় হাসি বেগমের স্বামী হালিম ঢালী তাকে মারধর করতো। এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের ২৪ এপ্রিল দন্ডপ্রাপ্ত আসামী যৌতুকের দাবীতে তার স্ত্রী হাসি বেগমকে মারধর করে। এতে হাসি বেগম গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২০১৪ সালের ৭ মে তিনি মারা যায়। এ ঘটনায় হাসি বেগমের মা আনোয়ার বেগম বাদী হয়ে একই মাসের ১১ তারিখ মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনায় ৯ জনের সাক্ষ্য শেষে আদালতের বিচারক আজ মঙ্গলবার আসামী হালিম ঢালীকে ফাঁসির আদেশ প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments