32 C
Bangladesh
Tuesday, April 30, 2024
spot_imgspot_img
Homeসচেতনতাফেনীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালি

ফেনীতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালি

আবদুল্লাহ আল মামুন:
ফেনীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র আয়োজনে ডেঙ্গুজ্বর প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণ, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান করা হয়েছে।

বুধবার (১৬ আগষ্ট) সকালে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ফেনী জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান পিএএম এর নেতৃত্বে একটি র‌্যালি জেলা কমান্ড্যান্টের কার্যালয় থেকে শুরু করে ফেনী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত এক সচেতনতামূলক সভার মাধ্যমে শেষ হয়।

এসময় ফেনী শহরের অলিগলিতে মশক নিধন কার্যক্রম চালায় এবং ভ্যান চালক, ইজিবাইক, সিএনজি অটোরিক্সা চালক ও পথচারীদের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

এতে বাহিনীর জেলা কমান্ড্যান্টের কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা অংশ নেন।

জেলা কমান্ড্যান্ট মোঃ জানে আলম সুফিয়ান পিএএম বলেন, দেশে ডেঙ্গু আজ ভয়াবহভাবে ছড়িয়ে পরেছে। ডেঙ্গুজ্বর প্রতিরোধের জন্য সবচেয়ে দরকার হল ব্যক্তি পর্যায়ের সচেতনতা। ডেঙ্গু প্রতিরোধে সকল রাস্তাঘাট, অফিস আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িসহ সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মশা যাতে জন্ম না নিতে পারে  এজন্য সকলকে সচেতন হতে হবে। তিনি আরও বলেন, ফেনী জেলার ছয়টি উপজেলায় ডেঙ্গুজ্বর প্রতিরোধে সচেতনামূলক র‍্যালি, লিফলেট বিতরণ, মশক নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments