27 C
Bangladesh
Sunday, May 19, 2024
spot_imgspot_img
HomeUncategorizedফেনীর ছাগলনাইয়া উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতামূলক প্রচারণা

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে আনসার-ভিডিপির জনসচেতনতামূলক প্রচারণা

ছাগলনাইয়া প্রতিনিধি:
ফেনী ছাগলনাইয়া উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে প্রচার-প্রচারণার অংশ হিসেবে র‌্যালি, লিফলেট বিতরণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান করছে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়।

শনিবার (১২ আগষ্ট) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এর নির্দেশে সারা দেশের ন্যায়  ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে এ কর্মসূচি পালিত হয়।

সকাল ১০ টায় র‌্যালিটি উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, দোকানদার, অটোরিকশা চালক এবং পথচারীদের মাঝে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
ছাগলনাইয়া উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি স্যারের নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে সবাইকে মশারি ব্যবহার, বাসা-বাড়ি, অফিস, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়, হাসপাতাল, সব চিকিৎসা কেন্দ্র, বাসস্ট্যান্ড, প্রভৃতি জায়গায় কোথাও যেন পানি না জমে, চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন ও মশামুক্ত রাখতে বলা হয়। এছাড়াও বাহিনীর সদস্যদেরকে নিজে সচেতন থাকার পাশাপাশি ছাগলনাইয়া উপজেলার পৌর শহর, গ্রামগঞ্জ, পাড়া-মহল্লা ও হাট-বাজারে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচার-প্রচারণা চালাতে বলা হয়।  

অভিযানে উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রিক্তা রানী হাজারী এবং উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মাসুদ পারভেজ, ইউনিয়ন আনসার কমান্ডার, বিভিন্ন ইউনিয়নের ভিডিপি দলনেতা-দলনেত্রী, আনসার ভিডিপি সদস্য সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments