23 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeবিক্ষোভফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজাপুরে বিক্ষোভ

ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজাপুরে বিক্ষোভ

রিপোর্টঃ ফেরদৌস মোল্লা

রাসুলের অপমানে যদি না কাঁদে তোর প্রান মুসলিম নয় মুনাফিক তুই রাসূলের দুশমন” ঝালকাঠি রাজাপুর উপজেলায় ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মোহাম্মদ (সঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন কারীদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৩টায় উপজেলার বাইপাস মোড়ে প্রতিবাদ সমাবেশ শেষে আসর নামাজ বাদ বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে বাইপাস মোড়ে এসে শেষ হয়। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ উপজেলা শাখা এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

এই বিক্ষোভ মিছিলে কয়েক হাজার মুসলিম জনতা ফ্রান্সে এই ঘৃনিত কাজের ব্যাপারে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে নিন্দা প্রস্তাব ও ফ্রান্সের হাই কমিশনারকে সর্তক করার অনুরোধ জানানো হয়।
সমাবেশে নেতারা ফ্রান্সের সাথে কূটনেতিক সম্পর্ক ছিন্ন করা এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রান্স সরকারের বিরুদ্ধে নিন্দা জানানোর দাবি তুলে ধরেন। এ ছাড়া মুসলিম দেশগুলোর জোট ওআইসিকেও ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব নেয়ার দাবি জানান তারা।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ উপজেলা শাখার সভাপতি মাওলানা আছাদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি ক্বারী মোহাম্মদ বেলায়েত হোসেন, সহ সভাপতি মাও. আল আমীন দোহারী, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও.রফিকুল ইসলাম,ক্বারী হেদায়েত উল্লাহ আনসারী, সদস্য মাও.তাওহিদুল ইসলাম তালুকদার, মাও.মিজানুর রহমান, মাও. হাফেজ ক্বারী মোহাম্মদ ইব্রহিম হাদীসহ কয়েক হাজার মুসলিম জনতা। বক্তারা ফ্রান্স সরকারের এ ধরনের ঘৃনিত কাজের তীব্র নিন্দা জানান। সেই সাথে তারা ফ্রান্সের পন্য বয়কটের ডাক দেন। ঘৃনিত কাজের জন্য প্রতিবাদ সমাবেশের এর দাওয়াত কালে ফ্রান্সের পন্য সম্বলিত একটি লিফলেট বিতরণ করেন। এরই সাথে সকল মুসলমানদের ফ্রান্সের পন্য ক্রয় না করার আহবান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments