31 C
Bangladesh
Thursday, May 9, 2024
spot_imgspot_img
Homeসম্মেলনরাবি ইতিহাস এ্যালামনাই সম্মেলন শুরু

রাবি ইতিহাস এ্যালামনাই সম্মেলন শুরু

রাবি প্রতিনিধি;
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইতিহাস এ্যালামনাই এসোসিয়েশনের একাদশ দ্বিবার্ষিক সম্মেলন আজ শুক্রবার শুরু হয়েছে। এদিন সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত হয় সম্মেলন উদ্বোধন অনুষ্ঠান। এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে প্রদকপ্রাপ্ত বিশিষ্ট অর্থনীতিবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক সনৎ কুমার সাহা।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের পৃষ্ঠপোষক উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর। ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক ফেরদৌসি খাতুন অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা এবং এসোসিয়েশনের সহ-সভাপতি ওমর কবীর কুমার ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই অনুষ্ঠানে ইতিহাস শিক্ষা ও গবেষণায় অবদানের জন্য রাবি ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্রকে আজীবন সম্মাননা’য় ভূষিত করা হয়। এছাড়া মেধাবী শিক্ষার্থী হিসেবে ¯œvতক (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী আদিলা আক্তার নিপা (২০২০) ও সুবাস্তা নাঈম (২০২১) কে পুরস্কার প্রদান করা হয়।

বিভাগের শিক্ষক ড. মোছা. শাহীনা আক্তার ও ড. হোসনে আরা খানম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে সকাল ৯টা ৩০ মিনিটে ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবন প্রাঙ্গণে পতাকা উত্তোলন এবং ব্যানার-ফেস্টুন ও পায়রা ওড়ানোর মধ্য দিয়ে এসোসিয়েশনের সভাপতি দুই দিনব্যাপী এই সম্মেলনের সূচনা করেন। পরে এসোসিয়েশনের সভাপতির নেতৃত্বে অংশগ্রহণকারীগণ শোভাযাত্রাসহ শহীদ ড. জোহার সমাধিতে যান ও সেখানে পুষ্পার্ঘ অর্পণ করেন। এই সম্মেলনে প্রায় তিন শতজন এ্যলামনাস অংশ নিচ্ছে।

তারিফুল ইসলাম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments