30 C
Bangladesh
Sunday, May 19, 2024
spot_imgspot_img
Homeমধু আহরনসুন্দরবনের মধু আহরণ শুরু হয়েছে আজ সাতক্ষীরা রেঞ্জ থেকে।

সুন্দরবনের মধু আহরণ শুরু হয়েছে আজ সাতক্ষীরা রেঞ্জ থেকে।

মোঃ আশিকুর রহমান আব্দুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রতিনিধি:

সুন্দরবন থেকে মধু আহরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল ১০টা থেকে মধু আহরণের জন্য অনুমতিপত্র দেওয়া শুরু করেছে বন বিভাগ। এ বছর ২০৭ জন মৌয়াল সুন্দরবন থেকে মধু সংগ্রহ করবেন। মধু সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫০ কুইন্টাল।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী, কোবাদক, কদমতলা ও কৈখালী ফরেস্ট স্টেশন থেকে মৌয়ালদের সুন্দরবনে প্রবেশের জন্য অনুমতিপত্র দেওয়া হচ্ছে। সকাল ১০টায় চার জেলেকে বিএলসি দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সুন্দরবনের বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদ জানান, এই স্টেশন থেকে শতাধিক মৌয়াল সুন্দরবনে প্রবেশের জন্য আবেদন করেছেন। আজ (বৃহস্পতিবার) থেকে অনুমতিপত্র দেওয়া শুরু হয়েছে।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তা আবুল হাসান জানান, সুন্দরবন থেকে মধু সংগ্রহের মৌসুম শুরু হয়েছে। চলবে আগামী ১৫ জুন পর্যন্ত। চলতি মৌসুমে ২০৭ জন মৌয়াল সুন্দরবনে মধু সংগ্রহের জন্য প্রবেশ করবেন। সকালে ৪ মৌয়ালকে বিএলসি দিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বিকেল থেকে অন্য মৌয়ালদের মাঝেও বিএলসি দেওয়া হবে।

তিনি আরও বলেন, সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের চারটি ফরেস্ট স্টেশন থেকে এসব বিএলসি দেওয়া হচ্ছে। চলতি মৌসুমে সুন্দরবন থেকে মধু সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫০ কুইন্টাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments