24 C
Bangladesh
Monday, May 6, 2024
spot_imgspot_img
Homeকরোনা সচেতনণতাসাতক্ষীরায় সভা সমাবেশ ও পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা।

সাতক্ষীরায় সভা সমাবেশ ও পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা।

মোঃ আশিকুর রহমান আব্দুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রতিনিধি

সাতক্ষীরায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সভা সমাবেশ, পর্যটন ও বিনোদন কেন্দ্র আগামী ১৫ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া গণপরিবহন ও হাটবাজারে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলারও নির্দেশনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামাল এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

এতে বলা হয়েছে, করোনা পরিস্থিতি উদ্বেগজনকভাবে বৃদ্ধির কারণে সরকারি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে সাতক্ষীরা জেলায় সব ধরনের জনসমাবেশ যেমন, সামাজিক-রাজনৈতিক-ধর্মীয় ইত্যাদি আয়োজন আগামী ১৫ (পনের) দিনের জন্য সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। পর্যটন-বিনোদন কেন্দ্র-সিনেমা হল ইত্যাদি এ আদেশের আওতায় আসবে।

জনসমাগম করে খেলাধুলা এবং সব প্রকার উৎসব আয়োজন সম্পূর্ণ বন্ধ থাকবে। বিয়ে অনুষ্ঠানের ক্ষেত্রে ১০০ জনের অধিক জনসমাগম সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। হোটেল-রেস্তোরাঁ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শুধুমাত্র ক্ষুধা নিবারণের জন্য খোলা থাকবে। তবে হোটেল-রেস্তোরাঁর ভেতরে অপ্রয়োজনীয় আড্ডা এবং জনসমাগম সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। সব জায়গায় তিন ফুট দূরে অবস্থান এবং মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

আন্তঃজেলা এবং অভ্যন্তরীণ রুটে চলাচলকারী সব বাস মালিককে সরকারি নির্দেশনা মোতাবেক যাত্রী পরিবহন এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। এর কোনোরূপ ব্যত্যয় ঘটলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শহরের অভ্যন্তরে এবং আন্তঃউপজেলা চলাচলকারী সকল গণপরিবহনের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে।

সব ধরনের কোচিং সেন্টার সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments