25 C
Bangladesh
Friday, May 3, 2024
spot_imgspot_img
Homeবৃক্ষ রোপণহোপ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ পালনঃ

হোপ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ পালনঃ

পাথরঘাটা প্রতিনিধিঃ বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার একটি অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠন হোপ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-(HSWA) গত ৬ ই আগষ্ট থেকে ১২ ই আগষ্ট ‘২১ ইং তারিখ পর্যন্ত সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করেন। সংগঠনটির নির্বাহী পরিচালক গত জুলাই ‘২১ মাসের মাসিক মিটিংয়ে হোপ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-(HSWA) এর সকল সদস্যদের সাথে আলোচনা করে বৃক্ষ রোপণ কর্মসূচি ঘোষনা করেন।

সাধারণ পরিষদের সভাপতি মোঃ জহিরুল ইসলাম বলেন, আমরা মানব সেবায় বিশ্বাসী। আমাদের সংগঠনের প্রত্যেক সদস্যই আন্তরিক ভাবে বৃক্ষ রোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। সামাজিক কাজ একটি মহৎ কাজ। আল্লাহর রহমতে আমরা প্রতিটি কাজই সফলভাবে পালন করতে পেরেছি বলে তিনি জানান।
সংগঠনটির নির্বাহী পরিচালক মাওঃ মোহাম্মদ নূরুজ্জামান আলমাসী বলেন, মানব সেবা একটি মহান পেশা।

আমাদের হোপ সোশ্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-(HSWA) সংগঠনের প্রত্যেক সেচ্ছাসেবক সামাজিক কাজে অংশগ্রহণ করে থাকে। আমাদের সংগঠনের প্রত্যেক সদস্য নিজ নিজ দায়িত্ব নিয়েই কাজ করে থাকেন। আমাদের সংগঠন অসহায় দুস্থ মানুষের পাশে থেকেই কাজ করে যাচ্ছেন।আমাদের সংগঠনের সেবাসমূহের মধ্যে উল্লেখযোগ্য রক্তদান, অসহায় ব্যক্তিদের সাহায্য, দুস্থ মানুষের খাদ্য সহায়তা, ঈদ সামগ্রী, কোরবানির গোশত বিতরণ এবং বৃক্ষ রোপণ। আমরা গত ৬ই আগষ্ট থেকে ১২ ই আগষ্ট ‘২১ তারিখ পর্যন্ত সপ্তাহ ব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করি এবং আমাদের প্রত্যেক সদস্য বৃক্ষ রোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। বিভিন্ন ধরণের ফলজ চারা যেমনঃ আম, পেয়ারা, কাঁঠাল, পেঁপে, আমড়া, আমলকী, জলপাই, লেবু এবং আম চারা লাগানো হয়। আমরা সমাজের বৃত্তবান ও রাজনৈতিক ব্যক্তিবর্গের কাছে অনুরোধ করি তারা যেন আমাদের কাজে সহযোগিতা করেন। তারা যদি আমাদেরকে সহযোগিতা করেন তাহলে আমরা আরো ব্যাপক সামাজিক কাজ করতে পারবো বলে আমার বিশ্বাস। আমাদের এই বৃক্ষ রোপণ কর্মসূচিতে যারা মেধা ও পরিশ্রম দিয়েছেন তাদেরকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানাই এবং পাশাপাশি কোভিড ১৯ এর মধ্যে যারা সেবায় নিয়োজিত আছেন আল্লাহ তায়ালা যেন প্রত্যেককে সুস্থ রাখেন। ধন্যবাদ আমাদের সংগঠনের কার্যনির্বাহী পরিষদের অফিস ও অর্থ সম্পাদক মোঃ হিরু মিয়া খান, সাধারণ পরিষদের সভাপতি জহিরুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ বেল্লাল মাতুব্বর, মোঃ নুরনবী, রক্তদান সম্পাদক মোঃ সোলায়মান জসিম, অফিস সম্পাদক মোঃ রাজু তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ ইসমাইল হোসেন, ক্রীড়া সম্পাদক মোঃ হাফিজুর রহমান ও সমাজসেবা সম্পাদক মোঃ হাফিজুর রহমান সিকদার এবং সদস্য ইমরান সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments