33 C
Bangladesh
Tuesday, April 30, 2024
spot_imgspot_img
HomeUncategorizedদাগনভূঞায় শিক্ষাবৃত্তি প্রদান ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

দাগনভূঞায় শিক্ষাবৃত্তি প্রদান ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

আবদুল্লাহ আল মামুন:
দাগনভূঞা উপজেলার ‘৫নং ইয়াকুবপুর শিক্ষা উন্নয়ন বৃত্তি ফাউন্ডেশন’ নামক সামাজিক সংগঠনের উদ্যোগে ২০২২ এর শিক্ষাবৃত্তি প্রদান ও এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অত্র ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান শনিবার (২৮ জানুয়ারি) সকালে উপজেলার দুধমুখা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি কবীর রাজ্জাকের সভাপতিত্বে ও ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব রকি এর সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবীর রতন। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ইয়াকুবপুর ইউপি চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল, দুধমুখা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ তাজ উদ্দিন, ইয়াকুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ইয়াছিন মোল্লা, ইয়াকুবপুর শিক্ষা উন্নয়ন বৃত্তি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রাসেল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ ইমাম হাছান কচি, দাগনভূঞা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ ধন পাল, ফাউন্ডেশনের অর্থ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন কিরণ, ইয়াকুবপুর প্রবাসী ফোরামের সমন্বয়ক এম শাহজাহান সাজু, ইউপি সদস্য সেলিনা আক্তার, দুধমুখা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কামাল উদ্দিন, বিজয়পুর ইসলামীয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আমিরুল ইসলাম প্রমুখ। এতে আরও উপস্থিত ছিলেন দুধমুখা উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক বাবু ভাষান চন্দ্র পাল, দাগনভূঞা উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তা আবদুল্লাহ আল মারুফ, দুধমুখা উচ্চ বিদ্যালয় পরিচালানা পর্ষদের সদস্য আলী আকবর শাহীন, ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক কামরুল হাসান রিজভী ও ইস্কান্দার শাহাজাদা বাবুল। এছাড়াও সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দরা উপস্থিত ছিলেন। প্রবাসে থেকেও অনুষ্ঠান সফল করার জন্য ফাউন্ডেশনের অন্যান্য নেতৃবৃন্দের পাশাপাশি অর্থ দিয়ে আন্তরিক সহযোগিতা করেন ফাউন্ডেশনের কার্য নির্বাহী সদস্য ওমান প্রবাসী মোহাম্মদ সবুজ ও কাতার প্রবাসী ইকবাল হোসেন রনিসহ অনেকেই।

বক্তারা শিক্ষা বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের জিপিএ-৫ পাওয়ায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, জীবনে ভালো কিছু করার জন্য স্বপ্ন দেখতে হবে এবং সেই স্বপ্ন সফল করতে সব সময় চেষ্টা করতে হবে। সামনে আরও কঠিন পথ বাকি। ভালোভাবে পড়ালেখা করতে হবে। পরে কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র এবং নগদ অর্থ উপহার দেওয়া হয়। উল্লেখ্য, উক্ত ফাউন্ডেশনের উদ্যোগে ২০২২ সালে অত্র ইউনিয়নের প্রাথমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১ম শ্রেণি থেকে ৫ম শ্রেণির প্রায় এগারোশত শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৯২ জন শিক্ষার্থী বৃত্তি পায় এবং অত্র ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি পরীক্ষায় ২০ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীকে সম্মাননা স্মারক ক্রেষ্ট ও সংবর্ধনা প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments