31 C
Bangladesh
Friday, July 19, 2024
spot_imgspot_img
Homeপর্যটনকুয়াকাটাব্রাকের আয়োজনে কুয়াকাটা ২ দিনের কর্মশালা অনুষ্ঠিত! "অভিযোজন প্রক্রিয়ার মাধ্যমে জলবায়ু সহনশীল...

ব্রাকের আয়োজনে কুয়াকাটা ২ দিনের কর্মশালা অনুষ্ঠিত! “অভিযোজন প্রক্রিয়ার মাধ্যমে জলবায়ু সহনশীল অভিবাসী-বান্ধব শহর গড়েতোলা”

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশে স্থানীয়ভাবে পরিচালিত অভিযোজন প্রক্রিয়ার মাধ্যমে জলবায়ু সহনশীল অভিবাসী-বান্ধব শহর গড়ে তুলতে কুয়াকাটায় দুই দিনের কর্মশালা শুরু হয়েছে। এই প্রকল্পের অধীনে পটুয়াখালী জেলার কুয়াকাটা পৌরসভা শহরে স্থানীয়ভাবে পরিচালিত অভিযোজন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের জন্য একটি পাইলট কার্যক্রম চলমান আছে এবং ২০৩০ নাগাদ দেশের আরও ২৬ টি শহরে বিস্তৃত হবে। প্রকল্পের কার্যক্রমের ধারাবাহিকতায় বর্তমানে পৌরসভার ০৯ টি ওয়ার্ড পর্যায়ে ক্লাইমেট এ্যডাপটেশন প্লান কার্যক্রম শুরু হয়েছে। উক্ত কার্যক্রমের ধারাবাহিকতায় ২৪/০৩/২০২৪ ইং তারিখে ০৬ নং ওয়ার্ডে বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ওয়ার্ড পর্যায়ে ক্লাইমেট এ্যডাপটেশন প্লান কার্যক্রম এর প্রথম দিনের সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি, জনাব মোঃ মজিবুর রহমান, ওয়ার্ড পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ, ICCCAD প্রতিনিধি এবং ব্র্যাকের উক্ত প্রকল্পের প্রতিনিধিবৃন্দ।
প্রকল্পের নাম: বিল্ডিং ক্লাইমেট রেজিলিয়েন্ট মাইগ্যুান্ট-ফ্রেন্ডলি টাউনস থুূ লোকালি-লেড
অ্যাডাপটেশন ইন বাংলাদেশ
বাস্তবায়ন এলাকা: কুয়াকাটা পৌরসভা
টেকনিক্যাল পার্টনার: ICCCAD, SPARK
অর্থায়নে: গোবাল সেন্টার অন অ্যাডাপটেশন (GCA), ফরেন, কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস (FCDO)

বিল্ডিং ক্লাইমেট রেজিলিয়েন্ট মাইগ্র্যান্ট-ফ্রেন্ডলি টাউনস থ্রূ লোকালি-লেড অ্যাডাপটেশন ইন বাংলাদেশ প্রকল্পটির মূল উদ্দেশ্য হল বাংলাদেশে স্থানীয়ভাবে পরিচালিত অভিযোজন প্রক্রিয়ার মাধ্যমে জলবায়ু সহনশীল অভিবাসী-বান্ধব শহর গড়েতোলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments