27.7 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeমেডিকেলআন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দাগনভূঞা ডায়বেটিক সমিতির ফ্রি মেডিকেল ক্যাম্প

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দাগনভূঞা ডায়বেটিক সমিতির ফ্রি মেডিকেল ক্যাম্প


দাগনভূঞা প্রতিনিধি:
একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দাগনভূঞা ডায়বেটিক সমিতির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) মেডিকেল ক্যাম্প সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পরিচালিত হয়। হাসপাতালের বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তার ফ্রি রোগী দেখেন। মেডিকেল ক্যাম্পে মেডেসিন, ডায়াবেটিস, চর্ম, গাইনি, শিশু ও ডায়াবেটিসসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত দাগনভূঞা ডায়বেটিক সমিতিতে দুই শতাধিক সাধারণ মানুষ ও রোগীরা ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহণ করেন। মেডিকেল ক্যাম্পে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। আগত রোগীদের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়, ফ্রি ডায়াবেটিস পরীক্ষা করা হয়, এবং দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে ওষুধসহ ডায়াবেটিস বই প্রদান করা হয়। এছাড়াও ক্যাম্পের রোগীদের জন্য দাগনভূঞা ডায়বেটিক সমিতির পক্ষ থেকে সকল পরীক্ষা-নিরীক্ষায় ৩০% ছাড় দেয়া হয়। এ উপলক্ষে অত্র ডায়বেটিক সমিতির হলরুমে জনসচেতনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দাগনভূঞা ডায়াবেটি সমিতির প্রতিষ্ঠা চেয়ারম্যান ডা. কামাল উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ডা. কানিজ ফাতেমা আনিকা,
দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সমাজসেবক ও শিক্ষক মোঃ শওকত হোসেন, পল্লী চিকিৎসক জাহিদুল ইসলাম শিমুল এবং দাগনভূঞা ডায়াবেটিক সমিতির এক্সিকিউটিভ ম্যানেজার জয় চন্দ্র কুরী প্রমুখ। এছাড়াও অত্র ডায়াবেটিক সমিতির চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা এবং বিভিন্ন ঔষধ কোম্পানির মেডিকেল রিপ্রেজেনটেটিভরাসহ নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments