29 C
Bangladesh
Friday, April 26, 2024
spot_imgspot_img
Homeকরোনা সচেতনণতাকরোনায় অসুস্থ রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দিচ্ছে আব্দুল্লাহ্ আল বাকের ভূঁইয়া।

করোনায় অসুস্থ রোগীদের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দিচ্ছে আব্দুল্লাহ্ আল বাকের ভূঁইয়া।

মুসলেহ উদ্দীন,সীতাকুণ্ড:
বর্তমান বিশ্বে করোনা ভাইরাস মহামারি আকারে ধারন করেছে। গত (১ জুলাই) বৃহস্পতিবার থেকে আগামী ৭ দিন সারাদেশে লকডাউনের আওতায় রেখেছে সরকার। জরুরী সেবা প্রতিষ্ঠান ছাড়া সবধরনের দোকান বন্ধ রয়েছে। এছাড়া সরকার ঘোষিত কঠোর লকডাউনে আইনশৃঙ্খলা বাহিনীও সর্বোচ্চো কঠোর অবস্থানে।
করোনার এই ভয়াবহ পরিস্থিতি থেকে রেহায় পাচ্ছেন না শিল্পপতি থেকে শুরু করে নিন্মশ্রেণির লোকেরাও। এদিকে সীতাকুণ্ড উপজেলায় প্রতিদিনই করোনা সংক্রমণ বুদ্ধি পাচ্ছে। সীতাকুণ্ডের গ্রামে-গন্জে প্রায় প্রত্যেক ঘরে ঘরে রয়েছে সর্দি, কাশি ও জ্বরের রোগী।

এদিকে করোনার এই দুঃসময়ে সীতাকুণ্ড উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ্ আল বাকের ভূঁইয়া’র নিজ উদ্যােগে গরীব, অসহায় ও অসুস্থ মানুষের যাতায়াত সুবিধার্থে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করেছেন।

করোনাকালীন সময়ে যারা অসুস্থ এবং অসহায় অবস্থায় রয়েছে তারা অ্যাম্বুলেন্স সার্ভিসে দায়িত্বরত ব্যক্তিদের কল দিলে গাড়ী চলে আসবে তাদের দেয়া ঠিকানায়।

জানা যায়, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ্ আল বাকের ভূঁইয়া বর্তমানে যুক্তরাষ্টে পরিবার নিয়ে অবস্থান করছেন।
তিনি গরীব ও অসহায় মানুষের কথা ভেবে সেখান থেকে এই সিদ্ধান্ত নেন। উনার এই মানবিক ঘোষনার পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচুর ভাইরাল হয়। এসময় দেখা যায় অনেকে স্বস্তি এবং কৃতজ্ঞতা প্রকাশ করতে।
উপজেলা আওয়ামীলীগের প্রবীণ নেতা আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার এমন মানবিক ঘোষনাকে সাধুবাদ জানিয়েছেন অনেকে দলীয় নেতা কর্মীরা।

উল্লেখ্য যে, আব্দুল্লাহ্ আল বাকের ভূঁইয়ার ব্যক্তিগত উদ্যােগে গতবারের লকডাউনেও উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের ওয়ার্ড় ভিত্তিক ও পৌরসভার বিভিন্ন এলাকায় কর্মহীন নিরীহ, গরীব ও অসহায় মানুষকে ত্রান সামগ্রী ঘরে ঘরে পৌছিয়ে দেন। এছাড়া শত শত অসহায় হতদরিদ্র মানুষদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরন করেন তিনি।

সীতাকুণ্ডে এসব অ্যাম্বুলেন্সের দায়িত্বে যারা থাকবেন। তাদের নাম ও নাম্বার দেয়া হল।

মোহাম্মদ আলাউদ্দিন, ০১৮১৫-৬৭২৪১৪
খাইরুল আজম জসিম, ০১৭১১-১২৭৪০২
সৈয়দ আব্দুল মতিন,
০১৯২৫-৬০১৯৭৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments