36 C
Bangladesh
Saturday, April 27, 2024
spot_imgspot_img
Homeসংবাদ সম্মেলনকলাপাড়ায় পৌর কৃষকলীগ সভাপতির মিথ্যাচার ও জবরদখল থেকে নিষ্কৃতি চেয়ে ভূক্তভোগী পরিবার...

কলাপাড়ায় পৌর কৃষকলীগ সভাপতির মিথ্যাচার ও জবরদখল থেকে নিষ্কৃতি চেয়ে ভূক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন।

আবুল হোসেন রাজু, স্টাফ রিপোর্টার:
পটুয়াখালীর কলাপাড়ায় পৌর কৃষকলীগ সভাপতির মিথ্যাচার, জোর-জবরদখল থেকে নিষ্কৃতি চেয়ে ভূক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন করেছেন। শনিবার সকালে তারা কলাপাড়া রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন করেন। এ সময় মো.মনিবার রহমান, পরিমল, হারুন হাওলাদার, এম রিফাত ইসলামসহ ভূক্তভোগীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগী পরিবারের সদস্যদের পক্ষে মো.মনিবার রহমান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, তার মা নুরজাহান সিকদারের জমির সাথে খেপুপাড়া নেসারুদ্দিন ফাযিল মাদরাসার সুবিধার্থে মাদরাসার স্থাবর সম্পত্তির এওয়াজবদল হয়। এওয়াজ বদলের পর ১৯৫৩ সাল থেকে তারা বাড়ীঘর নির্মাণ করে বসবাস করছে। যার হোল্ডিং নং-২৭। আমরা আমাদের জায়গাতে ১টি দুইতলা বিল্ডিং ভবন, ২টি টিনসেট দোতলা ভবন, ইটের বাঁধানো পুকুর ঘাট ও কবরস্থান করেছি। আমাদের একই সম্পত্তি থেকে মসজিদ (আলহেরা জামে মসজিদ) ও মাদরাসাতে (দারুল ইহসান মডেল মাদরাসা ও দারুল ইহসান হিফজুল কুরআন মাদরাসা) জায়গা দান করেছি। এ প্রতিষ্ঠানগুলো চলমান আছে। যা পৌরসভা কর্তৃক অনুমোদিত।
তিনি আরো বলেন, ৬৭ বছর যাবৎ ভোগ দখল করা জমিতে বালু ভরাট করে ঘর তুলতে গেলে পৌর কৃষক লীগের সভাপতি এসএম মরতুল্লা সৌরভ সিকদার প্রকাশ্য দিবালোকে একদল গুন্ডা নিয়ে কাজ বন্ধ করে দেয়। এসময় ইটপাটকেল নিক্ষেপ করে। শিক্ষাপ্রতিষ্ঠানের সাইনবোর্ড পুকুরে ফেলে দেয়। এছাড়া অশ্লিল ভাষায় গালাগালি করে ২লাখ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় মারধোর ও হত্যার হুমকি দেয় সৌরভ সিকদার।
তিনি তার লিখিত বক্তব্যে বলেন, এই জমির সাথে কোনো ধরণের সম্পর্ক না থাকলেও সম্পূর্ণ চাঁদাবাজি উদ্দেশ্য নিয়ে কৃষকলীগের পৌর সভাপতি অবৈধ ক্ষমতা প্রয়োগ করে জোর-জবর দখল করার জন্য গত ৬ মাস ধরে তাদের হয়রানী করছে বলে লিখিত বক্তবে উল্লেখ করেন।
তিনি আরো উল্লেখ করেন, কালিকান্তের ক্রয়সূত্রে পাওয়া আমাদের জমি ৭০ বছর ধরে ভোগ দখলে থাকলেও এর উপর নজর পরে সৌরভ সিকদারের। ভোগদখলকৃত জমির সীমানা ভেঙ্গে গুড়িয়ে দেয়। জমিতে ঘর তুলতে গেলে বাধা প্রদান করে। ২০১১ সাল থেকে মামলা (মামলা নং ৩৭/২০১১) হামলার ভয়ে মুখ খুলতে পারি না। কালিকান্তের হাওলাদাদের জমি তার ছেলে সুনির্মল হাওলাদার ভোগ দখল করলেও সৌরভ তাদের জীবনকে অতিষ্ট করে তুলছে।
এমন ভ‚মি দস্যুতার কারনে ধর্মীয় প্রতিষ্ঠান তথা মসজিদ, মাদরাসা, মোসাফেরখানা, সংখ্যালঘু মানুষের জমি দখল ও চাঁদাবাজির অভিযোগ একাধিক মামলার আসামী সৌরভকে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।
এ বিষয়ে পৌর কৃষক লীগের সভাপতি এসএম মরতুল্লা সৌরভ সিকদার বলেন, আমি জবর দখলের সাথে কোন প্রকার সংশ্লিষ্ট না। সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। বরং তারাই হিন্দুদের জমি দখল করেছে। সরেজমিনে এসে আপনার বিষটি দেখন। তাহলেই বুঝতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments