38 C
Bangladesh
Monday, April 29, 2024
spot_imgspot_img
Homeউন্নয়নকুলাউড়া মেয়র সিপারের উদ্যোগে জলাবদ্ধতার অবসান

কুলাউড়া মেয়র সিপারের উদ্যোগে জলাবদ্ধতার অবসান

প্রকাশিত হয়েছে : ১৩ জুন ২০২১,

আকাশ আহমেদ : কুলাউড়া পৌরসভার ২ নং ওয়ার্ডের দেখিয়ারপুর এলাকাবাসীর প্রধান রাস্তার জলাবদ্ধতা নিরসনের দীর্ঘ দুই যুগেরও বেশি সময়ের দাবি মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ নির্বাচিত হওয়ার ৪ মাসের মাথায় উদ্যোগ নেয়ায় এলাকাবাসীর মধ্যে তিনি প্রসংশিত হয়েছেন।

জানা যায়, দেখিয়ারপুর এলাকাবাসীর যাতায়াতের একমাত্র রাস্তাটি নিচু হওয়ায় বর্ষা মৌসুমে অল্প বৃষ্টিতেই রাস্তা পানির নিচে তলিয়ে যায়। দীর্ঘ জলাবদ্ধতায় এলাকার মানুষদের যাতায়াতে পোহাতে হয় চরম ভোগান্তি। স্কুল কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা যেতে পারেনা শিক্ষা প্রতিষ্ঠানে। দেখিয়ারপুরবাসীর দাবী রাস্তাটি উঁচু করার যা দীর্ঘ দু’যুগেও পুরণ হয়নি। তাদের এ দীর্ঘদিনের দাবী পূরনে এলাকার মুরব্বীদের নিয়ে সরেজমিনে ঐ রাস্তা পরিদর্শন করেন পৌরসভার মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।

গ্রামের মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে নির্বাচনের সময় অধ্যক্ষ সিপার উদ্দিন আহমেদ প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি পৌরসভার মেয়র নির্বাচিত হলে কুলাউড়া পৌরসভার অবহেলিত রাস্তাগুলোকে টেকসই উন্নয়ন করে দেবেন। এরই ধারাবাহিকতায় অবহেলিত দেখিয়ারপুর প্রধান রাস্তাটি উচুকরনে গত ৯ জুন থেকে প্রধান সড়কের দু’পাশর্^ দুই ফুট উঁচু এবং পাঁচ ফুট প্রশস্ত করে মাটি ভরাটের কাজ শুরু করা হয়েছে। ভুক্তভোগীরা বলেন ১৯৯৬ সালে পৌরসভা হওয়ার পর থেকে যে ক’জন মেয়র নির্বাচিত হয়েছিলেন তারা সবাই বলেছিলেন রাস্তাটির উঁচু করে দেবেন। কিন্তু নির্বাচনের পরে কেউ কথা রাখেননি। দু’একবার রাস্তা কার্পেটিং করা হলেও কার্পেটিং করা শেষ হতে না হতেই রাস্তাটি পানির নিচে তলিয়ে যেতো। এলাকার মানুষের দাবি সবসময় উপেক্ষিত হতো। অবশেষে কুলাউড়া পৌরসভার মেয়র সিপার উদ্দিন আহমদ নির্বাচিত হওয়ার স্বল্প সময়ে সাহসী পদক্ষেপ গ্রহণ করে এলাকাবাসীর সর্ব মহলেই প্রসংশিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments